ঢাকাThursday , 22 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এফসি পোর্তোর জয়, বার্সেলোনার ড্র

parag arman
February 22, 2024 11:56 am
Link Copied!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অফ সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে জয় পেয়েছে পর্তুগিজ দল এফসি পোর্তো। তবে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। নিজেদের মাঠে খেলা শেষের যোগ করা সময়ে গোল করে পোর্তো হারায় ইংলিশ দল আর্সেনালকে। এদিকে, নাপোলির মাঠে জিততে পারেনি বার্সেলোনা। ১-১ গোলে ম্যাচটি ড্র হয়েছে।

এফসি পোর্তোর বিপক্ষে ইংলিশ লিগে তৃতীয় স্থানে থাকা আর্সেনালই ছিলো ফেভারিট। তবে নিজেদেও মাঠে পোর্তোও কঠিণ চ্যালেঞ্জ জানায় গানারদের। তাতে প্রথমার্ধের খেলা গোল শূন্যভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই এক দল আরেক দলকে চেপে ধরার চেষ্টা করতে থাকে। অবশেষে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গালেনো যে গোলটি করেন তাতেই নিশ্চিত হয় পোর্তোর জয়। দ্বিতীয় লেগের ম্যাচে আগামী ১২ মার্চ এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল।

এদিকে নাপোলির দিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে, প্রাধান্যবিস্তার করেই খেলা শুরু করে বার্সেলোনা। বল পাসিং, গোলে শট-সবকিছুতেই নাপোলির চেয়ে এগিয়ে ছিলো কাতালানরা। কিন্তু গোল পেতে তাদেরকে অপেক্ষায় থাকতে হয় ৬০ মিনিট পর্যন্ত। লেভানডোভস্কি চমৎকার এক ফিনিশিংয়ে এগিয়ে দেন বার্সেলোনাকে।

নড়বড়েভাবে শুরু করলেও পিছিয়ে থেকে গোল শোধের চেষ্টা করতে থাকে নাপোলি। খেলার ধারার বিপরীতে ৭৫ মিনিটে সমতা ফেরান নাইজেরিয়ান স্ট্রাইকার ওসিমেন। গোলের লক্ষ্যে এটাই প্রথম শট ছিলো নাপোলির, আর তাতেই বাজিমাত। আগামী ১২ মার্চ বার্সেলোনার মাঠে হবে ফিরতি লেগের খেলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।