ঢাকাSunday , 4 June 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

এফএ কাপ শিরোপা ম্যানচেস্টার সিটির

parag arman
June 4, 2023 12:30 am
Link Copied!

নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ ব্যবধানে পরাজিত করে এফএ কাপ শিরোপা জিতলো ম্যানচেস্টার সিটি। এফএ কাপ ফাইনালে দ্রততম গোলের রেকর্ড গড়েন ইলকাই  গানডুগান।  এটি সিটিজেনদের সপ্তম এফএ কাপ শিরোপা। এই জয়ে ইউরোপের ক্লাব ফুটবলে পরম আরাধ্য ‘ট্রেবল’ জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল সিটি।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচের কিক অফের সঙ্গে সঙ্গে আক্রমণে ওঠে ম্যানচেস্টার সিটি। ইউনাইটেডের ডি বক্সের সামনে প্রতিপক্ষ ডিফেন্ডারের থেকে বল দখল করে তারকা মিডফিল্ডার গানডুগানকে পাস দেন কেভিন ডে ব্রুইন। জাল থেকে প্রায় ২০ গজ দূরে দাঁড়িয়ে ডান পায়ের জোরালো ভলিতে গোল করেন তিনি। গানডুগানের এই গোলটি হয়েছে মাত্র ১৩ সেকেন্ডে। এর সাথেই ভেঙে যায় ১৪ বছর আগের রেকর্ড।

২০০৯ সালের আসরে চেলসির বিপক্ষে ২৫ সেকেন্ডে গোল করেছিলেন এভারটনের লুইস সাহা। ওই ম্যাচ অবশ্য শেষ পর্যন্ত জিততে পারেনি এভারটন। আজ নতুন রেকর্ডের ম্যাচে গিয়ানদোয়ানের দল অবশ্য শিরোপাবঞ্চিত হয়নি। এবার চ্যাম্পিয়নস লিগ জিতলেই তাদের ট্রেবল জয় হয়ে যাবে।

তবে জার্মান মিডফিল্ডারের করা ওই গোল প্রথমার্ধেই শোধ করে ম্যানইউ। ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ম্যানইউ-এর পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। ১-১ সমতায় বিরতিতে যায় নগর প্রতিদ্বন্দ্বীরা।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে দ্বিতীয় গোল করে ম্যানসিটি। এবারও বল জালে পাঠান গুন্ডোগান। তার দুই গোলেই সহায়তা দিয়েছেন বিশ্বের অন্যতম মিডফিল্ডার খ্যাত কেভিন ডি ব্রুইনি। নির্ধারিত সময়ে জয় তুলে নেয় সিটিজেনরা।

এফএ কাপে এই নিয়ে সপ্তমবার চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি। তবে ২০১৮-১৯ মৌসুমের পর প্রথম এফএ কাপের শিরোপার দেখা পেল তারা। এর আগে ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগ ঘরে তুলেছে। এবার এফএ কাপ জিতল। আগামী ১১ জুন রাতে ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলবে গার্দিওয়ালার ম্যানসিটি। ওই ফাইনাল জিতলেই ১৯৯৮-১৯৯৯ মৌসুমের পর প্রিমিয়ার লিগের একমাত্র দল হিসেবে ট্রেবল জিতবে সিটিজেনরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।