ঢাকাThursday , 14 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এক গ্রুপে গতবারের ফাইনালিস্ট মোহামেডান-আবাহনী

Sahab Uddin
December 14, 2023 12:03 am
Link Copied!

সাড়ে ৭ মাস আগে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ফুটবল যুদ্ধ হয়েছিল দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনীর মধ্যে। সেটি ছিল ফেডারেশন কাপের ফাইনাল।

দীর্ঘ ১৪ বছর পর শিরোপা লড়াইয়ে নেমেছিল সাদা-কালো আর আকাশি-নীলরা। শেষ হাসি ছিল আলফাজ আহমেদের মোহামেডানের। ১২০ মিনিটের রুদ্ধশ্বাস ও নাটকীয় ম্যাচের পর শিরোপা নিস্পত্তি হয়েছিল টাইব্রেকারে। মোহামেডান জিতেছিল ৪-২ গোলে।

২০২৩-২৪ মৌসুমের ফেডারেশন কাপে মোহামেডান ও আবাহনীর লড়াই দেখা যাবে গ্রুপ পর্বেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১০ দল নিয়ে হবে ফেডারেশন কাপ।

বুধবার বাফুফে ভবনে হয়ে গেলো টুর্নামেন্টের গ্রুপিং ও ফিকশ্চার। সেখানে ‘বি’ গ্রুপে মোহামেডান-আবাহনীর সঙ্গী ব্রাদার্স ও চট্টগ্রাম আবাহনী।

এবার ৩ গ্রুপে ভাগে করা হয়েছে দলগুলোকে। ‘এ’ গ্রুপে পড়েছে বাংলাদেশ পুলিশ এফসি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ। ‘সি’ গ্রুপের তিন দল বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস এফসি।

গ্রুপ পর্বের খেলা শেষে ৮ দল নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ ৬ দলের সঙ্গে কোয়ার্টার ফাইনালে উঠবে তৃতীয় হওয়া তিন দলের মধ্যে সেরা দুটি ক্লাব। খেলা মাঠে গড়াবে ২৬ ডিসেম্বর। প্রথম দিন ‘এ’ গ্রুপের পুলিশ ও রহমতগঞ্জ এবং ‘সি’ গ্রুপের কিংস ও ফর্টিস পরস্পরের মুখোমুখি হবে।

গত মৌসুমের মতো এবারও এক সাথে চলবে ফেডারেশন কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ। লিগের খেলা শুরু হবে ২২ ডিসেম্বর। খেলা হবে শুক্রবার ও শনিবার। ফেডারেশন কাপের ম্যাচ হবে মঙ্গলবার।

ফেডারেশন কাপের খেলা হবে তিন ভেন্যু রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনা, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে।

‘এ’গ্রুপ: বাংলাদেশ পুলিশ এফসি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।
‘বি’ গ্রুপ: আবাহনী, মোহামেডান, চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন।
‘সি’ গ্রুপ: বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস এফসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।