ঢাকাSaturday , 9 March 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এক ওভারেই স্বপ্ন শেষ

Sahab Uddin
March 9, 2024 7:24 pm
Link Copied!

সিরিজ জিততে হলে ১৭৫ রান করতে হবে। লক্ষ্যটা খুব বেশি বড় নয়। দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ ১৭০ রান পাড়ি দিয়েছিলো ১১ বল হাতে রেখে। আজ না হয় ৫ রান বেশি; কিন্তু ১৭৫ রান তাড়া করতে নেমে ৪র্থ ওভারেই বাংলাদেশের সিরিজ জয়ের স্বপ্ন শেষ হয়ে যায়।

স্বপ্ন শেষ করে দেন নুয়ান থুসারা। ১৯ বছর বয়সী এই লঙ্কান পেসারের বোলিং স্টাইল পুরোপুরি লাসিথ মালিঙ্গার মতো। ওভারের প্রতিটি বলই ইয়র্কার লেন্থের দেয়ার চেষ্টা করেন।

তার ইয়র্কার লেন্থের বলই ভালোভাবে পড়তে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। ৪র্থ ওভারে নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় এবং মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট তুলে নিলেন পরপর তিন বলে। দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন তিনি।

বাংলাদেশ যাদের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখছিলো, ৪র্থ ওভারে পরপর তিন বলে তাদের উইকেট হারানোর পর সেই স্বপ্ন শেষ হয়ে যায়। নুয়ান থুসারা শেষ পর্যন্ত ২০ রান দিয়ে নিলেন ৫ উইকেট। বাংলাদেশের কোমর যেভাবে তিনি ভেঙে দিয়েছিলেন, সেখান থেকে আর বের হতে পারেনি টাইগার ব্যাটাররা।

বরং, শঙ্কা ছিল টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন ৭০ রানের স্কোর পার হতে পারে কি না, তা নিয়েও। যদিও শেষ মুহূর্তে রিশাদ হোসেন এবং তাসকিন আহমেদ ঝোড়ো ব্যাটিং করেছিলেন। রিশাদ ২৬ বলে করেছিলেন হাফ সেঞ্চুরি। কিন্তু তার এই হাফ সেঞ্চুরি কেবল পরাজয়ের ব্যবধান কমিয়েছে শুধু। পরাজয় ঠেকাতে পারেনি।
বাংলাদেশ শেষ পর্যন্ত অলআউট হলো ১৯.৪ ওভারে ১৪৬ রানে। হার মানতে হলো ২৮ রানের ব্যবধানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।