ঢাকাSaturday , 30 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

‘একসময় আমরাও থাকব না’

Sahab Uddin
December 30, 2023 10:15 pm
Link Copied!

অনেকেই মনে করছেন, নিউজিল্যান্ডের মাটিতে নতুন দিনের সূচনা হয়েছে বাংলাদেশের। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদের মতো ফ্রন্টলাইন ক্রিকেটাররা নেই। তারপরও বাংলাদেশ দু দুটি ইতিহাস গড়েছে। কিউইদের মাটিতে ওয়ানডের পর প্রথমবারের মতো জিতেছে টি-টোয়েন্টি।
সাকিব-তামিমদের মতো সিনিয়র ক্রিকেটার ছাড়া বাংলাদেশের এই অর্জন, তাদের না থাকা নিয়ে গণমাধ্যমকর্মীরা প্রশ্ন করেছিলেন ম্যাচের আগের দিন দলের প্রতিনিধি হয়ে আসা তাওহিদ হৃদয়ের কাছে। তরুণ এই ব্যাটার সিনিয়রদের অবদানের কথা স্বীকার করেই বললেন, এটা (না থাকা) একটা স্বাভাবিক প্রক্রিয়া।
হৃদয় বলেন, ‘আমাদের বড় ভাই যারা ছিলেন, তারা আমাদের দেশের জন্য অনেক কন্ট্রিবিউট (অবদান) করেছেন। সবকিছু ঠিক থাকলে তাদের মধ্য থেকে কয়েকজন এখানেও খেলতেন। তাদের ব্যাপারে আসলে আমি কিছু বলব না। এটা এমন একটা জায়গা, সবাই সবসময় থাকবে না। এখন আমরা আছি, একসময় আমরা থাকব না, এটাই স্বাভাবিক।’
তবে জাতীয় দলের হয়ে নামলে সবাই নিজেকে উজাড় করেই খেলেন। হৃদয়ের মুখে তাই এমন কথা, ‘জাতীয় দলের হয়ে যখন যে খেলোয়াড়ই খেলতে নামুক, চেষ্টা করে দেশকে দেওয়ার এবং দায়িত্ব নেওয়ার। আমরা খেলোয়াড়েরা জেতার জন্যই মাঠে নামি। কে আছে, কে নেই, এত কিছু দেখি না। আমাদের মধ্যে ওই শরীরী ভাষা থাকে, যেন জিততে পারি। আমাদের সবার বিশ্বাস আছে, ভালো করব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।