ঢাকাFriday , 1 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

উগান্ডাকে নিয়ে চূড়ান্ত হল বিশ্বকাপের ২০ দল

Sahab Uddin
December 1, 2023 1:08 am
Link Copied!

জিম্বাবুয়ে কিংবা কেনিয়া নয়, ইতিহাস গড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিল উগান্ডা। বৃহস্পতিবার রুয়ান্ডাকে হারিয়ে বিশ্বকাপের টিকিট পেয়েছে তারা। এই প্রথম কোনো আইসিসি বিশ্বকাপে আফ্রিকান দেশটি। সেই সঙ্গে চূড়ান্ত হয়ে গেছে যুক্তরাষ্ট ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে হতে যাওয়া ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০ দল।

গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‍্যাঙ্কিং বিবেচনায় ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ আগে থেকেই নিশ্চিত আফগানিস্তান ও বাংলাদেশের।

এছাড়া মহাদেশভিত্তিক বাছাইপর্ব খেলে এখন পর্যন্ত বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, উগান্ডা, ওমান এবং নামিবিয়া। স্বাগতিক হিসেবে আগেই জায়গা নিশ্চিত ছিল যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের।

একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০ দল: যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল ও ওমান, নামিবিয়া ও উগান্ডা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।