ঢাকাMonday , 15 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আসতে শুরু করেছেন বিপিএলের বিদেশি ক্রিকেটাররা

Sahab Uddin
January 15, 2024 9:52 pm
Link Copied!

প্রচণ্ড শীতে কাঁপছে পুরো দেশ। তীব্র শৈত্যপ্রবাহ, ঘন কুয়াশা আর কনকনে বাতাসে জনজীবন অনেকটাই স্থবির। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী আর অফিসযাত্রী, কলকারখানায় খেটে খাওয়া মানুষ ছাড়া খুব দরকার না পড়লে বাকিরা কেউ ঘর থেকেও বের হচ্ছেন না।
কিন্তু এমন বৈরী আবহাওয়ার মধ্যেও মিরপুরের শেরে বংলা জাতীয় স্টেডিয়াম সরগরম। ক্রিকেটার, প্রশিক্ষক, ফ্র্যাঞ্চাইজি আর সাপোর্টিং স্টাফদের পদচারণা ও কলতানে মুখর বিসিবি একাডেমি মাঠ।

রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইগার্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ছাড়া বাকি তিন দল দুর্দান্ত ঢাকা, ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্সের অনুশীলন চলছে এখন শেরে বাংলা স্টেডিয়াম সংলগ্ন বিসিবি একাডেমিতে।

বসুন্ধরা গ্রুপের অর্থায়নে পরিচালিত রংপুর রাইডার্স নিজেদের প্রস্তুত করছে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে নিজেদের মাঠে। চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলন চলছে সাকিব আল হাসানের রূপগঞ্জ মাস্কো সাকিব একাডেমি মাঠে।

খুলনা টাইগার্স আবাসিক অনশীলন করছে বিকেএসপিতে থেকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স প্র্যাকটিস করছে পূর্বাচলের পিকেএসপি মাঠে।

সময় বয়ে যাচ্ছে দ্রুত। আর মাত্র ৯৬ ঘণ্টা পর শুক্রবার দুপুর ২টায় চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর দুর্দান্ত ঢাকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিপিএল।

শুরুতে স্থানীয় তথা দেশি ক্রিকেটার দিয়ে অনুশীলন শুরু করলেও ধীরে ধীরে এক-দুই দল করে প্রায় সব দলের বিদেশি ক্রিকেটার আসতে শুরু করেছেন।

দুর্দান্ত ঢাকার দুই লঙ্কান রিক্রুট চতুরাঙ্গা ডি সিলভা এবং লাহিরু সামারকন আজই রাজধানীতে পা রেখেছেন। দলের সঙ্গে শেরে বাংলায় অনুশীলনেও যোগ দেন।

ঢাকার মিডিয়া ম্যানেজার শামসুল আরেফিন  জানিয়েছেন, তাদের আরও জনাদুয়েক বিদেশি ক্রিকেটার আগামী এক-দুদিনের মধ্যে চলে আসবেন এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে প্রথম দিন বিদেশি কোটা পূর্ণ করেই মাঠে নামবে দুর্দান্ত ঢাকা।

অন্যদিকে মিডিয়া ম্যানেজার খান নয়নের দেওয়া তথ্য অনুযায়ী, চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আজ সোমবার সন্ধ্যায় ঢাকা আসার কথা ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজের ফাস্টবোলার ম্যাথিউ ফোর্ড। এছাড়া পাকিস্তানের অলরাউন্ডার খুশদিল শাহ আসবেন আগামীকাল মঙ্গলবার।

জানা গেছে, ১৯ জানুয়ারি ঢাকার বিপক্ষে চ্যাম্পিয়নদের হয়ে খেলতে আসবেন আরেক বিদেশি। দ্বিতীয় ম্যাচের আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরকে সমৃদ্ধ করতে চলে আসবেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।