ঢাকাTuesday , 21 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

আবারও ভারতের বিপক্ষে হারল বাংলাদেশ

Sahab Uddin
November 21, 2023 12:35 am
Link Copied!

বড় লক্ষ্য তাড়ায় হাফ সেঞ্চুরি পেয়েছেন তিন ব্যাটার। তবে তা কাজে আসেনি। ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে ৯২ রানে হেরেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। এর আগের দেখায়ও ভারতের কাছে হেরেছিল টাইগার যুবারা।

৩১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ২ রান করে সাজঘরে ফিরে গেছেন জিসান আলম। নামান তিওয়ারির বলে দিগবিজয় পাতিলকে ক্যাচ দিয়ে ফেরেন বাংলাদেশের এই ওপেনার।আরেক ওপেনার আশিকুর রহমান শিবলিও ইনিংস বড় করতে পারেননি। থিতু হওয়ার পর মুশির খানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ২০ বলে ১৫ রান করে আউট হয়েছেন আশিকুর।

এরপর রিজান হোসেন এবং রিজওয়ান মিলে দলকে টেনে তুলার চেষ্টা করেছিলেন। তারা দুজনে মিলে যোগ করেন ৪১ রান। ৩২ বলে ১৪ রান করে ফিরে যেতে হয়েছে রিজানকে। তার সঙ্গে জুটি গড়া রিজওয়ান অবশ্য হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। ৮০ বলে রিজওয়ান খেলেছেন ৫১ রানের ইনিংস। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি শিহাব জেমস। ১০ রান করা এই ব্যাটার আউট হয়েছেন মুশির খানের বলে।

এরপর অবশ্য আহরার ও মাহফুজুর মিলে বাংলাদেশকে টানতে থাকেন। তবে কেউই বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখাতে পারেননি। রিজওয়ানের মতো হাফ সেঞ্চুরির পর ফিরতে হয়েছে আহরারকেও। ৫৫ রানের ইনিংস খেলা বাংলাদেশের অধিনায়ককে নিজের শিকার বানিয়েছেন মুশির।

শেষ দিকে বাংলাদেশের আর কোনো ব্যাটারই সেভাবে দাঁড়াতে পারেননি। তাতে করে ২২৫ রানে থামতে হয় বাংলাদেশের যুবাদের। কেউ সঙ্গ দিতে না পারলেও ৫৩ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মাহফুজুর। ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের হয়ে চারটি উইকেট নিয়েছেন মুশির।

এর আগে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রানের পুঁজি পায় ভারতের যুবারা। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেছেন ওপেনার আদর্শ সিং। এ ছাড়া মুশির খান ৭০ এবং প্রিয়াংশু মলিয়া খেলেছেন অপরাজিত ৬৫ রানের ইনিংস। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রাফি উজ জামান রাফি, শেখ পারভেজ জীবন এবং মাহফুজুর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।