ঢাকাTuesday , 12 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আফগানিস্তানের ‘সেই অ্যানালিস্ট’কে এবার নিয়োগ দিলো বিসিবি

Sahab Uddin
December 12, 2023 9:54 pm
Link Copied!

ভারত বিশ্বকাপ শেষেই বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন শ্রীনিবাস চন্দ্রশেখরন। এর আগে ছয় বছর দলটির অ্যানালিস্ট হিসেবে কাজ করেছেন তিনি। শ্রীনিবাস চাকরি ছাড়ায় এবার নতুন অ্যানালিস্ট নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের অ্যানালিস্ট হিসেবে কাজ করবেন মহসিন শেখ। তার নিয়োগের খবরটি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জালাল ইউনুস চৌধুরী।

বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান ঢাকা পোস্টকে বলেন, ‘তাকে এক সিরিজের জন্য নিচ্ছি আমরা। এই নিউজিল্যান্ড সিরিজে সে কাজ করবে, কেমন করে সেটা দেখা হবে। তারপর সিদ্ধান্ত নিবো, কি করবো। এখন সে নিউজিল্যান্ডে অবস্থান করছে দলের সঙ্গে।’

মহসিন সর্বশেষ আফগানিস্তান জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন। সদ্য সমাপ্ত বিশ্বকাপ ও গত এশিয়া কাপে আফগানিস্তানের সঙ্গে ছিলেন তিনি। এশিয়া কাপে একটি ঘটনায় বেশ সমালোচিতও হয়েছিলেন এই অ্যানালিস্ট। শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকালে সুপার ফোরে যাওয়ার সুযোগ ছিল আফগানিস্তানের। কিন্তু উইকেটে থাকা দুই ব্যাটার ফজল হক ফারুকী ও রশিদ খানকে সে ব্যাপারে কোনো তথ্য দিতে পারেননি তখনকার সময়ে দলটির অন্যালিস্টের দায়িত্ব পালন করা মহসিন।

অবশ্য মহসিন বেশ লম্বা সময় ধরেই কাজ করছেন। ২০০৩-০৪ মৌসুমে পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়সভিত্তিক দলের হয়ে কাজ শুরু হয় তার। এরপর বিগ ব্যাশ, আইপিএল, পিএসএল ও বিপিএলের মতো ফ্যাঞ্চাইজি ক্রিকেটে কাজ করেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।