ঢাকাTuesday , 28 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

‘আনন্দে আটখানা’ ফিলিপস

Sahab Uddin
November 28, 2023 10:12 pm
Link Copied!

ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশ কাজের কাজটি করতে পারেনি। যদিও দিনশেষে ৩১০ রান করেছে দলটি। তবে এরপাশে ৯ উইকেট না থেকে আরও কম হতে পারত। এ দিকে টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেট নিয়ে আনন্দে ভাসছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান গ্লেন ফিলিপস।
মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্টের প্রথম দিনে মাঠে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার বাহিনী। দিন শেষে ৮৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১০ রান করে বাংলাদেশ।

এ দিন বল হাতে চার উইকেট নিয়েছেন গ্লেন ফিলিপস। প্রায় ৩ বছর পরে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে এমন সফলতা পেয়েছেন তিনি। ফিলিপস ব্যাটার হলেও এখন বল করারও চেষ্টা করছেন। টি-টোয়েন্টিতে তিনি দলের অন্যতম ভরসাও বটে। তবে এবার বাংলাদেশের বিপক্ষে বল হাতে পুরোপুরি সফল হয়েছেন তিনি।
ম্যাচ শেষে গ্লেন ফিলিপস বলেন, ‘এভাবে উইকেট পাবো কখনও ভাবিনি। অনেক অবাক হয়েছি। তবে নিজেকে বোলার হিসেবে তৈরি করতেও আমি কাজ করছি। ব্যাটসম্যানের পাশাপাশি অনেক দিন ধরেই চেষ্টা করছি বল হাতে। বাংলাদেশের ব্যাটসম্যানরা আমাদের ওপর চড়াও হওয়ার চেষ্টা করেছে। আর সেই সুযোগেই আমরা উইকেট নেওয়ার চেষ্টা করেছি।’

ব্যাটিং সহায়ক উইকেটে একের পর এক আউটে হতাশ হয়েছেন ভক্তরা। বিশেষ করে শান্ত যেভাবে ওয়ানডে ও টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিংয়ে ছিলেন, সেটি টেস্টের সঙ্গে বড্ড বেমানান। ৩৫ বলে ২টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে শান্ত করেন ৩৭ রান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।