ঢাকাMonday , 11 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইসিসির মাসসেরা নারী ক্রিকেটার হয়ে ইতিহাস নাহিদার

Sahab Uddin
December 11, 2023 6:09 pm
Link Copied!

আইসিসির নভেম্বর মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার। পাকিস্তানের বিপক্ষে সিরিজজয়ে দুর্দান্ত বোলিং করা নাহিদা দেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে এই পুরস্কারে ভূষিত হলেন।

স্পিনার নাহিদা অক্টোবর মাসেরও সেরা নারী ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন। তবে সেবার পুরস্কার পাননি। এবার আর হতাশ হতে হয়নি।

নাহিদার সঙ্গে মাসসেরার লড়াইয়ে ছিলেন তারই স্বদেশি ফারজানা হক। এছাড়া ছিলেন পাকিস্তানের সাদিয়া ইকবাল। এই দুজনকে পেছনে ফেলে সেরার স্বীকৃতি পেয়েছেন নাহিদা।

গত আগস্টে ঘরের মাঠে পাকিস্তান নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ। এরপর নভেম্বরে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজও জেতে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ৭ উইকেট শিকার করেছিলেন নাহিদা। সিরিজসেরার পুরস্কারও জিতেছিলেন তিনি।

এদিকে পুরুষদের ক্রিকেটে নভেম্বর মাসের সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। বিশ্বকাপের নকআউটপর্বে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিপক্ষে টানা দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন তিনি।

সেমিতে ৪৮ বলে ৬২ রান করার পাশাপাশি বল হাতে দুটি উইকেটও শিকার করেন হেড। ফাইনালে তো ভারতকে কাঁদানোর নায়কই ছিলেন তিনি। ১২০ বলে তার উইলো থেকে বেরিয়ে আসে ১৩৭ রানের ঝকঝকে ইনিংস।

মাসসেরার লড়াইয়ে হেডের প্রতিদ্বন্দ্বী ছিলেন সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েল ও ভারতের পেসার মোহাম্মদ শামি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।