ঢাকাSaturday , 25 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

আইপিএলের সূচি চূড়ান্ত, শুরু ৩১ মার্চ

s s
February 25, 2023 1:42 pm
Link Copied!

আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রথম ম্যাচেই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। হার্দিক পান্ডিয়াদের মুখোমুখি হবে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস।

বাংলাদেশ সময় রাত আটটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সেখানেই হবে উদ্বোধনী অনুষ্ঠান। ফাইনাল ২৮ মে।

বিজ্ঞাপন

গ্রুপ পর্যায়ে সব মিলিয়ে মোট ৭০টি ম্যাচ হবে। এবারের আইপিএলেও গতবারের মতো দু’টি গ্রুপ রয়েছে। গ্রুপ এ’র পাঁচটি দল হলো-মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনৌ সুপার জায়ান্টস। গ্রুপ বি’র পাঁচ দল-চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও গুজরাট টাইটান্স।

এবার মোট ১২টি শহরে আইপিএলের ম্যাচ হবে। শহরগুলো হলো- আহমেদাবাদ, কলকাতা, মোহালি, লখনৌ, হায়দরাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, জয়পুর, মুম্বাই, গুয়াহাটি (রাজস্থান রয়্যালসের দ্বিতীয় হোম) এবং ধর্মশালা (পাঞ্জাব কিংসের দ্বিতীয় হোম)।

মোট ১৮টি ‘ডবল হেডার’ আছে। প্রতিটি দল সাতটি হোম ম্যাচ এবং সাতটি অ্যাওয়ে ম্যাচ খেলবে। প্লে-অফের (প্রথম কোয়ালিফায়ার, এলিমিনেটর এবং দ্বিতীয় কোয়ালিফায়ার) সূচি এখনও ঘোষণা করা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।