ঢাকাThursday , 21 March 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না স্বাগতিক বাংলাদেশ

Sahab Uddin
March 21, 2024 10:06 pm
Link Copied!

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশের মেয়েরা। বৃহস্পতিবার (২১ মার্চ) মিরপুর শের-ই-বাংলায় প্রথম ওয়ানডেতে ১১৮ রানের বড় ব্যবধানে হেরে গেছে নিগার সুলতানা জ্যোতিরা।
আগে ব্যাটিং করে ২১৪ রানের লক্ষ্য দাঁড় করায় অস্ট্রেলিয়ার মেয়েরা। যা খুববেশি বড় ছিল না, অন্তত বিশ্ব ক্রিকেটের বিবেচনায়। কিন্তু মিরপুরের হোম অব ক্রিকেটে বাংলাদেশের মেয়েরা এর আগে কেবল একবারই দুইশ রানের কোটা পার করতে পেরেছে। তাই আজকের লক্ষ্যটাও তাদের জন্য ছিল কঠিন চ্যালেঞ্জের।

সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে গিয়ে মুখ থুবড়ে পড়েছেন বাংলাদেশের ব্যাটাররা। ৩৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে টাইগ্রেসদের ইনিংস থেমেছে মাত্র ৯৫ রানে। ফলাফল ১১৮ রানের হার। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ২৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এছাড়া দুই অঙ্ক পেরোতে পেরেছেন কেবল আর দুইজন- সোবহানা মোস্তারি (১৭) ও মুর্শিদা খাতুন (১০)।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন অ্যাশলি গার্ডনার। এছাড়া দুটি উইকেট পেয়েছেন কিম গ্রাথ। এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মিরপুরের স্পিনিং আর স্লো উইকেটে শুরুটা ভালো ছিল না অস্ট্রেলিয়ার মেয়েদেরও। অ্যালিসা হিলি, ফোবে লিচফিল্ড, বেথ মুনি কিংবা তাহলিয়া ম্যাকগ্রাদের কেউই নিজেদের চেনাতে পারেননি।

অবশ্য পরে ঠিকই ঘুরে দাঁড়ায় অজি মেয়েরা। অ্যানাবেল সাদারল্যান্ডের অপরাজিত ৭৬ বলে ৫৮ আর অ্যালানা কিংয়ের চল্লিশ পেরোনো ইনিংসের সঙ্গে অ্যাশলি গার্ডনারের ৩২ রানে ভর করে কন্ডিশন অনুযায়ী ২১৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় সফরকারীরা।
তবে হারের ম্যাচেও বাংলাদেশের প্রাপ্তি হতে পারে নাহিদা আক্তারের বোলিং। দুই উইকেট শিকার করে নিজের নাম রেকর্ডবুকে তুলেছেন টাইগ্রেস স্পিনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।