ঢাকাWednesday , 15 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিবের সঙ্গী হাসারাঙ্গা

Sahab Uddin
May 15, 2024 5:18 pm
Link Copied!

দীর্ঘদিন থেকেই টি-টোয়েন্টি অলরাউন্ডারের শীর্ষস্থানটা দখলে রেখেছেন সাকিব আল হাসান। টেস্ট ও ওয়ানডে অলরাউন্ডারের শীর্ষস্থান হারানোর পর এই এক ফরম্যাটেই নিজের রাজত্ব টিকিয়ে রাখতে পেরেছেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টারবয়। তবে এককভাবে আর শীর্ষে থাকা হচ্ছে না সাকিবের। টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে সঙ্গী জুটেছে সাকিবের।

আইসিসির অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে চমক দেখিয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। সাকিব আল হাসানের সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন এই লঙ্কান অলরাউন্ডার। বুধবার (১৫ মে) প্রকাশিত হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টি অলরাউন্ডারদের তালিকায় এক ধাপ এগিয়েছেন তিনি।

২০২২ সালের সেপ্টেম্বরে মোহাম্মদ নবীকে পেছনে ফেলে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছিলেন সাকিব। তখন থেকেই নম্বর ওয়ান অবস্থান ধরে রেখেছেন সাকিব। তবে চলতি বছর মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের সেই দুই ম্যাচেও বলার মতো কিছুই করতে পারেননি তিনি। ফলে শীর্ষস্থান ধরে রাখা ক্রমেই কঠিন হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়ের জন্য।

লঙ্কান দলপতি ওয়ানিন্দু হাসারাঙ্গা বেশ কিছুদিন থেকেই সাকিবকে চ্যালেঞ্জ জানাচ্ছিলেন। এবার তো সাকিবের পাশেই এসে বসলেন। সাকিবের সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টির নম্বর ওয়ান অলরাউন্ডার এখন হাসারাঙ্গাও। সাকিবের সমান ২২৮ রেটিং পয়েন্ট হাসারাঙ্গারও।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে রান পাওয়ায় অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজাও। ২১০ রেটিং পয়েন্ট নিয়ে দুই ধাপ এগিয়ে চার নম্বরে উঠেছেন রাজা।

হাসারাঙ্গা সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন চলতি বছর বাংলাদেশের বিপক্ষে। সিলেটে সেই ম্যাচে ব্যাট হাতে ১৫ রান করার পাশাপাশি বল হাতে ৩২ রান খরচ করে ২ উইকেট শিকার করেছিলেন। অন্যদিকে সাকিব জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি০-টোয়েন্টিতে ব্যাট হাতে ১ রান করলেও বল হাতে ৩৫ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন। পরের ম্যাচেই ২১ রান করার পাশাপাশি মাত্র ৯ রান দিয়ে ১ উইকেট শিকার করেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলে পাঁচ ধাপ এগিয়েছেন ইমাদ ওয়াসিমও। ১৬ নম্বরে আছেন এই পাকিস্তানি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।