ঢাকাSunday , 30 June 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

অবসরের ঘোষণা দিলেন আরও এক ক্রিকেটার

Sahab Uddin
June 30, 2024 10:34 pm
Link Copied!

বিশ্বকাপ শিরোপা জয় করে ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন বিরাট কোহলি। এরপর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে অবসর ঘোষণা দেন বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা। দুই সিনিয়র ক্রিকেটারের দেখাদেখি এবার টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন আরও এক সিনিয়র ক্রিকেটার।
তিনি রবিন্দ্র জাদেজা। ভারতের হয়ে আর টি-টোয়েন্টি ক্রিকেট না খেলার ঘোষণা দিলেন তিনি। পরপর তিন অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন।
শনিবার রাতেই অবসরের ঘোষণা দিয়েছিলেন বিরাট-রোহিত। আর আজ রোববার ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে অবসরের কথা ঘোষণা করেন জাদেজা। তিনি লেখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। গর্বিত ঘোড়া যেমন মাথা উঁচু করে চলে, আমিও তেমন দেশের হয়ে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এখনও সেটা টেস্ট এবং একদিনের ক্রিকেটে করার চেষ্টা করব। আমার স্বপ্ন ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। তা সত্যি হয়েছে।’
ভারতের হয়ে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাদেজা। করেছেন ৫১৫ রান। বল হাতে ৫৪টি উইকেট। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব একটা ফর্মে ছিলেন না রবিন্দ্র জাদেজা। কিন্তু ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে পারদর্শী জাদেজাকে ছাড়া দল গঠনও ছিল বেশ কঠিন। যে কারণে অফফর্মে থাকলেও নিয়মিত একাদশে দেখা গেছে তাকে।
বিরাট কোহলি এবং রবিন্দ্র জাদেজা ২০০৮ সালে একসঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করেছিলেন। এরপর ভারতীয় দলেও একসঙ্গে খেলেছেন তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে এবার একসঙ্গেই অবসর নিলেন দু’জন।
কোহলি ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে অবসর ঘোষণা করেন। তিনি বলেন, ‘এটাই আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল। ঠিক যেটা অর্জন করতে চেয়েছিলাম সেটাই করেছি। মাঝে মাঝে এটা মনে হয় যে আপনি হয়তো রান পাচ্ছেন না। তারপরেই একটা বড় রান চলে আসে। আসলে আমার কাছে ব্যাপারটা ছিল, হয় এখন, না হলে কখনও নয়।’
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রোহিত শর্মা অবসর ঘোষণা করেন। তিনি বলেন, ‘এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভালো মুহূর্ত হতে পারে না। এই ফরম্যাটেই ভারতীয় দলে আমার অভিষেক হয়েছিল।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।