রুদ্ধশ্বাস ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ রানে হারাল ভারত

রুদ্ধশ্বাস ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ রানে হারাল ভারত

২০ ওভারে ভারতের দেয়া ২২৬ রানের বিশাল টার্গেটের জবাবটা দাপটের সাথে দিয়েও তীরে এসে তরী ডুবলো আয়ারল্যান্ডের। ২০ ওভারে ৫ উইকেটে ২২১ রান করে আইরিশরা। ফলে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ ৪ রানে জিতে নেয় ভারত। এতে সিরিজটি ২-০ ব্যবধানে জিতলো টিম ইন্ডিয়া।

গতরাত মঙ্গলবার ডাবলিনে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে ভারত। ওপেনার ইশান কিশান ৩ রানে থামলেও, দ্বিতীয় উইকেটে আয়ারল্যান্ড বোলারদের তুলোধুনো করেছেন আরেক ওপেনার সঞ্জু স্যামসন ও তিন নম্বরে নামা দীপক হুদা। ৮৭ বল খেলে ১৭৬ রানের রেকর্ড জুটি গড়েন তারা। টি-টোয়েন্টিতে ভারতের পক্ষে যেকোন উইকেট জুটিতে এটিই সর্বোচ্চ রান। এমনকি বিশ^ ক্রিকেটে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রানের বিশ^ রেকর্ড।

স্যামসন ৪২ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৭৭ রানে থামেন। তবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নেন হুদা। চতুর্থ ভারতীয় হিসেবে সেঞ্চুরি পুর্ন করেন তিনি। ৫৫তম বলে শেষ পর্যন্ত ১০৪ রানে আউট হন তিনি। ৫৭ বলের ইনিংসে ৯টি চার ও ৬টি ছক্কা হাকান তিনি। এতে ৭ উইকেটে ২২৫ রানের বড় সংগ্রহ পায় ভারত। টি-টোয়েন্টিতে ভারতের চতুর্থ সর্বোচ্চ দলীয় রান এটি।

২২৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা দারুন ছিলো আয়ারল্যান্ডের। ৩৪ বলেই ৭২ রান তুলে ফেলেন আইরিশদের দুই ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক এন্ডি ব্যালবির্নি। স্টার্লিং ১৮ বলে ৪০ এবং বলব্রিনি ৩টি চার ও ৭টি ছক্কায় ৩৭ বলে ৬০ রান করেন।

দুই ওপেনার থামলেও, হ্যারি টেক্টর-জিওর্জি ডকরেল ও মার্ক আইডারের ব্যাটিং দৃঢ়তায় জয়ের পথেই ছিলো আয়ারল্যান্ড। শেষ ৬ ওভারে ৭৯ রান দরকার ছিলো তাদের। আর শেষ ওভারে ১৭ রান। কিন্তু শেষ ওভার থেকে ১২ রান পেলে ম্যাচ হারে আয়ারল্যান্ড।

টেক্টর ৩৯, ডকরেল অপরাজিত ৩৪ ও আইডার অপরাজিত ২৩ রান করেন। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন ভারতের হুদা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD