বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

বিশ্বকাপ ফুটবলের ট্রফি এখন বাংলাদেশে। ওয়ার্ল্ডকাপ ট্রফি ট্যুরের অংশ হিসেবে ৩৬ ঘন্টার জন্য বাংলাদেশে এসেছে এই ট্রফিটি। বেলা সোয়া ১১টার দিকে পাকিস্তান থেকে ফিফার চার্টার্ড ফ্লাইটে ঢাকায় পৌঁছায় বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদাবান এই ট্রফি। এই নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশ সফরে এলো ফিফা বিশ্বকাপ ট্রফি।

বিশ্বকাপের ট্রফি আসছে দেশে। সকাল থেকেই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে বাড়তি সতর্কতা। কাতার বিশ্বকাপ সামনে রেখে গত ১২ মে দুবাই থেকে কোকাকোলার আয়োজনে বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণের শুরু। ৫১টি দেশ ঘোরার পথে বাংলাদেশে এসেছে বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদাবান এই ট্রফিটি। সঙ্গে এসেছেন ১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের মিডফিল্ডার ক্রিস্টিয়ান কারাম্বুসহ ফিফার সাত সদস্যের প্রতিনিধি দল।

বিমানবন্দরে নামতেই বিশ্বকাপ ট্রফিকে বরণ করে নেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা। আনুষ্ঠানিকতা শেষে কারাম্বুকে পরিচিত করিয়ে দেয়া হয় বাফুফের কর্মকর্তাদের সঙ্গে।

বিকেলে ট্রফিটি নিয়ে যাওয়া হবে বঙ্গভবনে, সেখানে রাষ্ট্রপতি এবং সন্ধ্যায়, গণভবনে প্রধানমন্ত্রী দেখবেন বিশ্বকাপের ট্রফি। তবে আগামীকাল হোটেল রেডিসান ব্লুতে নির্বাচিত অতিথিরা বিশ্বকাপ ট্রফি দেখা ও তার সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। তাছাড়া বিকেলে আর্মি স্টেডিয়ামে বিশ্বকাপ ট্রফির আগমণ উপলক্ষ্যে আয়োজন করা হবে বিশেষ কনাসার্ট।

এর আগে ২০০২ সালে জিলেটের উদ্যোগে এবং ২০১৩ সালে কোকাকোলার উদ্যোগে বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ। শুক্রবার রাতে বিশ্বকাপ ট্রফিটি ঢাকা থেকে পূর্ব তিমুরের উদ্দেশ্যে রওনা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD