কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

শ্রীলংকা থেকে আগত কমনওয়েলথ গেমস-২০২২ এর ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বাংলাদেশ অলিম্পিক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে স্বাগত জানান তিনি।

এ সময় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘কুইন্স ব্যাটন’ কমনওয়েলথ গেমসের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যের একটি অংশ। বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে এই ব্যাটনের আগমনকে স্বাগত জানাই। বাংলাদেশের জন্য এটি একটি দারুণ মুহূর্ত। বাংলাদেশ প্রথম ১৯৭৮ সালে কমনওয়েলথ গেমসে অংশগ্রহন করে।  এরপর ১৯৯০ সাল হতে প্রতিটি কমনওয়েলথ গেমসে অংশগ্রহন করে কৃতিত্বের সাক্ষর রেখে চলেছে। এ বছরও বিভিন্ন ইভেন্টে বাংলাদেশ বিশ্বের অন্যতম এ মেগা ইভেন্টে অংশগ্রহন করবে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।'

যুক্তরাজ্যের রাণীর শুভেচ্ছা বার্তা নিয়ে কমনওয়েলভূক্ত ৭২টি দেশ পরিভ্রমণের অংশ হিসেবে শ্রীলংকা থেকে ব্যাটনটি এর ২৬তম গন্তব্য বাংলাদেশে এসেছে। বাংলাদেশ পরিভ্রমণ শেষে সোমবার ব্যাটন ভারতে যাবে। কুইন্স ব্যাটনকে স্বাগত জানানোর সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশারফ হোসেন মোল্লা, বিওএ সহ-সভাপতি বশির আল মামুন এবং ইন্তেখাবুল হামিদ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD