কিউই জয়ের স্বপ্ন বাংলাদেশের

কিউই জয়ের স্বপ্ন বাংলাদেশের

মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে ১৭ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে দিনের খেলা শেষ করে কিউইরা। চার উইকেট নিয়ে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন পেসার ইবাদত হোসেন। এর আগে ১৩০ রানের লিড নিয়ে প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় ৪৫৮ রানে। এস এম আশরাফের রিপোর্ট।

অসম্ভবের দরজায় উঁকি দিচ্ছে জয়ের স্বপ্ন। দেখাচ্ছেন ইবাদত হোসেন। গতির ঝড় না তুলেও যে পেস বোলিংয়ে আগুন ঝড়ানো যায় এর চেয়ে ভালো উদাহরন আর কি হতে পারে।

টুক টুক করে মুঠো গলে বেরিয়ে যাওয়া ম্যাচটাকে এক ঝটকায় নাগালে নিয়ে আনেন সৈন্য থেকে ক্রিকেটার বনে যাওয়া টাইগার পেসার। ২ উইকেটে ১৩৬ থেকে মুহূর্তেই ৭ বলের মধ্যে নিউজিল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১৩৬।

অথচ ফিল্ডারদের ব্যর্থতায় মনে হচ্ছিলো পুরো তিনদিন কিউইদের টুটি চেপে ধরার পরও তারা যেনো জাল ছিঁড়ে বের হয়ে যাচ্ছে। মিরাজের বলে ১৭ রানে থাকা টেলরের ক্যাচ ছাড়েন সাদমান। ২৯ এ সুযোগ পেয়েও তাকে রান আউট করতে পারেনি ফিল্ডাররা।

কত হাস্যকরভাবে রিভিউ নষ্ট করা যেতে পারে তার উদাহরনও টেস্ট ক্রিকেটে দৃশ্যায়ন করে মমিনুল হকের দল।

শেষ পর্যন্ত ধারাভাষ্যকারদের এই হাসিটা ফিরে এসেছে বাংলাদেশ শিবিরে, ইবাদতের ক্যারিয়ার সেরা বোলিংয়েই। টম লাথামের স্টাম্প উপড়ে তাসকিন ঝুলিতে পুরেছেন প্রথম উইকেটটি।

এর আগে টাইগারদের লোয়ার অর্ডারের প্রতিরোধ টিকে ছিলো ১২২ বল। ৪৭ রান করে দলের ৪৪৫ এ মিরাজের বিদায়ের পর বাংলাদেশ অলআউট হয় ৪৫৮ রানে। ট্রেন্ট বোল্টের শিকার ৪ উইকেট।

চতুর্থ দিন শেষে বাংলাদেশের সামনে ৩৭ রান নিয়ে দেয়াল হয়ে আছেন রস টেলর, রাচিন রবীন্দ্রর সংগ্রহ ছয়। প্রত্যেকেই জানেন এমন অবস্থায় কি করে জয় ছিনিয়ে নিতে হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD