৩০০ রানে ইনিংস ঘোষণা পাকিস্তানের

৩০০ রানে ইনিংস ঘোষণা পাকিস্তানের

৪ উইকেটে ৩০০ রান তুলে বাংলাদেশের বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংস ঘোষণা করলো পাকিস্তান। টানা বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টের তৃতীয় দিন মাঠেই বল গড়াতে পারেনি। এর আগে বৃষ্টির কারনে প্রথম দিন ৫৭ ওভার এবং দ্বিতীয় দিন ৬ দশমিক ২ ওভার খেলা হয়। তবে বৃষ্টি না থাকায় চতুর্থ দিনের খেলা সকাল ১০টা ৫০ মিনিটে শুরু হয়।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২ উইকেটে ১৮৮ রান নিয়ে ম্যাচের চতুর্থ দিন খেলতে নামে পাকিস্তান। আজহার আলি ৫২ ও অধিনায়ক বাবর আজম ৭১ রানে দিন শুরু করেন। আজ দিনের দশম বলে আজহারকে শিকার করেন বাংলাদেশের পেসার এবাদত হোসেন। ১৪৪ বল খেলে ৮টি চারে ৫৬ রান করেন আজহার। প্রথম দিন দলীয় ৭০ রানে দ্বিতীয় উইকেট পতনের পর জুটি বেঁধেছিলেন আজহার ও বাবর। তৃতীয় উইকেটে ১২৩ রান যোগ করেন তারা।

আজহারের ফেরার ১৬ বল পর, বাবরের বিদায় নিশ্চিত করেন আরেক পেসার খালেদ আহমেদ। বাবরকে ব্যক্তিগত ৭৬ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলেন খালেদ। দুই ম্যাচ ও তিন ইনিংস পর অবশেষে টেস্ট ক্যারিয়ারে প্রথম উইকেটের দেখা পেলেন খালেদ। ১২৬ বল খেলে ৯টি চার ও ১টি ছক্কা মারেন বাবর। দলীয় ১৯৭ রানে বাবরের বিদায়ের পর দলের হাল ধরে অবিচ্ছিন্ন থেকে প্রথম সেশন শেষ করেন ফাওয়াদ আলম ও উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। ফাওয়াদ ১৯ ও রিজওয়ান ২৬ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় সেশনে হাফ-সেঞ্চুরি পান  ফাওয়াদ ও রিজওয়ান। টেস্ট ক্যারিয়ারে ফাওয়াদ দ্বিতীয় ও রিজওয়ান ষষ্ঠ হাফ-সেঞ্চুরির দেখা পান। ৯৯তম ওভারে দলের স্কোর ৩শ হবার পরই ইনিংস ঘোষনা করে পাকিস্তান। ৯৮ দশমিক ৩ ওভারে ৪ উইকেটে ৩০০ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। এসময় ফাওয়াদ ৯৬ বলে ৭টি চারে ৫০ রানে অপরাজিত ছিলেন। ৪টি চার ও ১টি ছক্কায় ৯৪ বলে ৫৩ রান করেন রিজওয়ান।

বাংলাদেশের স্পিনার তাইজুল ৭৩ রানে ২টি, এবাদত-খালেদ ১টি করে উইকেট নেন। ১৯ ওভার বল করে ৫২ রানে উইকেটশুন্য ছিলেন সাকিব আল হাসান। এর আগে, ম্যাচের প্রথম দিন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ৩৯ ও আব্দুল্লাহ শফিক ২৫ রানে আউট হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD