নেপালকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের

নেপালকে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ভলিবল

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেনস ভলিবল চ্যালেঞ্জ কাপ ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেনস ভলিবল চ্যালেঞ্জ কাপের উদ্বোধন হলো আজ। বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আন্তর্জাতিক এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী দিনে, বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেনস ভলিবল চ্যালেঞ্জ কাপের ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা জয় পায়, ২৫-১৭, ২৫-১৭ ‌ও ২৫-১৯ গেমে। তবে বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেনস ভলিবল চ্যালেঞ্জ কাপের খেলায় কিরিগজস্তানের কাছে ৩-০ সেটে হেরেছে বাংলাদেশের নারীরা।  

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, ভলিবল এশিয়ান সেন্ট্রাল জোনের সভাপতি লতিফ ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক ইকবাল বিন আনোয়ার ডন। 

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, “সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য ভলিবল ফেডারেশনকে ধন্যবাদ। এবার ছেলে ও মেয়েদের বিভাগে টুর্নামেন্ট আয়োজন হচ্ছে। বাইরের দেশ থেকে অনেক পথ পাড়ি দিয়ে যারা এই টুর্নামেন্ট খেলতে এসেছে, তাদেরকে শুভেচ্ছা জানাই, তাদেরকে অভিনন্দন। এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি।”

উদ্বোধনী অনুষ্ঠানে ভলিবলকে সারাদেশে ছড়িয়ে দেওয়া এবং দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ গেমস) পদক পাওয়ার লক্ষ্য নিয়ে কার্যক্রম শুরুর পরিকল্পনা জানান, ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম। তিনি বলেন, “আমাদের লক্ষ্য আগামী এসএ গেমসে পদক আনা। দুই মাসের অনুশীলনে পদক পাওয়া সম্ভব নয়। এ কারণে আমরা একটা পরিকল্পনা তৈরি করেছি। কবে কোন টুর্নামেন্ট হবে, কারা পৃষ্ঠপোষকতা করবে। দক্ষিণ এশিয়ার মধ্যে আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল হওয়ার জন্য বছরব্যাপী আমাদের খেলা চলবে। এর প্রথম পদক্ষেপ স্কুল ভলিবল ও প্রিমিয়ার ভলিবল।”

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার পুরুষ বিভাগে ৫টি ও মেয়েদের বিভাগে ৬টি দল অংশ নিচ্ছে। পুরুষ বিভাগের দল- উজবেকিস্তান, শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল ও স্বাগতিক বাংলাদেশ। মেয়েদের বিভাগের দল- নেপাল, শ্রীলংকা, কিরগিজস্তান, উজবেকিস্তান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD