আবারও হার বার্সেলোনার

আবারও হার বার্সেলোনার

 

আশার প্রতীক হয়ে বার্সেলোনার কোচ হয়ে আসার পর প্রথম হারের স্বাদ নিলেন জাভি হারনান্দেজ। ঘরের মাঠে তারা পারল না সুযোগগুলো কাজে লাগাতে। উল্টো শেষদিকে গোল করে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল বেতিস।

শনিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে ন্যু ক্যাম্পে ১-০ গোলে হেরেছে স্বাগতিকরা। খেলার ৭৯ মিনিটে বেতিসের হয়ে জয়সূচক গোলটি করেন হুয়ানমি।

কাতালানদের কোচের দায়িত্ব নেওয়ার পর চতুর্থ ম্যাচে এসে হার দেখতে হলো জাভিকে। লা লিগায় কোচ জাভির অভিষেক ম্যাচে এস্পানিয়লের বিপক্ষে বার্সা জিতেছিল ১-০ গোলে। লিগের সবশেষ ম্যাচে ভিয়ারিয়ালকে ৩-১ গোলে হারানোর আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।

বেতিসের বিপক্ষে ৬৩ শতাংশ সময় বল পায়ে রাখে বার্সেলোনা। বল দখলে দাপট দেখানোর সঙ্গে সঙ্গে আক্রমণেও আধিপত্য করে তারা। গোলমুখে ১২টি শট নিয়ে লক্ষ্যে রাখে তিনটি। অন্যদিকে, বেতিসের আটটি শটের মধ্যে লক্ষ্যে ছিল দুটি।

ম্যাচের একাদশ মিনিটে বেতিসের রক্ষণে ভীতি ছড়ায় বার্সা। জর্দি আলবার ক্রসে ফিলিপ কৌতিনহোর ফ্লিক দারুণভাবে রুখে দেন গোলরক্ষক রুই সিলভা। এই আক্রমণের পর প্রথমার্ধে আর ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি বার্সা।

বিরতির আগে বেতিসও পারেনি প্রতিপক্ষকে বিপাকে ফেলতে। তবে ৪৫তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় তাদের। অ্যালেক্স মোরেনোর ক্রসে ডি-বক্সের ভেতরে সুবিধাজনক জায়গায় থেকে বল লক্ষ্যে রাখতে ব্যর্থ হন আইতর রুইবাল।

দ্বিতীয়ার্ধের শুরুতেও বার্সা ছিল একদম নির্বিষ। ধীরে ধীরে আক্রমণে চাপ বাড়ায় তারা। ৬১তম মিনিটে আলবার কাছ থেকে বল পেয়ে বদলি ওসমান দেম্বেলের নেওয়া শট লক্ষ্যে থাকেনি। ৭৬তম মিনিটে তার আরেকটি প্রচেষ্টা জালের ঠিকানা খুঁজে পায়নি।

চাপ সামলাতে থাকা বেতিস ৭৯তম মিনিটে স্তম্ভিত করে দেয় বার্সেলোনাকে। পাল্টা আক্রমণে এগিয়ে যায় তারা। ডানপ্রান্ত থেকে সার্জিও কানালেস প্রথমে বল দেন ক্রিস্তিয়ান তেয়োকে। তিনি খুঁজে নেন হুয়ানমিকে। ঠাণ্ডা মাথায় বার্সা গোলরক্ষক মার্ক-অ্যান্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করেন তিনি।

হুয়ানমির গোলই গড়ে দেয় ম্যাচের ভাগ্য। বাকিটা সময়ে সমতায় ফেরার মতো সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। তাতে হারের হতাশা সঙ্গী হয় তাদের। সব প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচ অপরাজিত থাকার পর হারল তারা।

এই হারে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে আরও জোর ধাক্কা খেল বার্সা। ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তারা এখন পয়েন্ট টেবিলের সপ্তমে। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD