নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো ভারত

টানা দুই ম্যাচ জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো স্বাগতিক ভারত। শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত ৭ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়েও গেল টিম ইন্ডিয়া।  

রাঁচিতে টস জিতে কিউইদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারত। উদ্বোধনী জুটিতে ৪.২ ওভারে ৪৮ রান তোলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিল মিচেল। প্রথম ব্যাটার হিসেবে ৩১ রান করে ফিরেন গাপটিল। ১৫ বল খেলে ৩টি চার ও ২টি ছক্কা মারেন গাপটিল। আরেক ওপেনার মিচেলও ৩১ রানে আউট হন।

এরপর মার্ক চাপম্যান ২১, গ্লেন ফিলিপস ৩৪ ও টিম সেইফার্টের ১৩ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ভারতের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা হার্সাল প্যাটেল ২৫ রানে ২ উইকেট নেন।

১৫৪ রানের টার্গেটে ভারতকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার লোকেশ রাহুল ও অধিনায়ক রোহিত শর্মা। ১৩.২ ওভারে ১১৭ রান সংগ্রহ করেন তারা। এর মধ্যে ৬৫ রান ছিলো রাহুলের। ৪৯ বল খেলে ৬টি চার ও ২টি ছক্কা মারেন রাহুল।

৩৬ বলে ১টি চার ও ৫টি ছক্কায় ৫৫ রানে ফিরেন রোহিত। চার নম্বরে নামা সূর্যকুমার যাদব ১ রানে থামলেও, ভেঙ্কটেশ আয়ার-ঋসভ পান্থ অপরাজিত ১২ রান করে ভারতের জয় নিশ্চিত করেন। নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি ১৬ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন অভিষেক ম্যাচ খেলতে নামা প্যাটেল। রোববার কোলকাতায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে ভারত ও নিউজিল্যান্ড।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD