ব্যালন ডি’অর জয়ে ফেভারিট মেসি

ব্যালন ডি’অর জয়ে ফেভারিট মেসি

এবারের ব্যালন ডি অরের দৌড়ে লিওনেল মেসিকেই ফেবারিট বলছে স্প্যানিশ দৈনিক মার্কা। মৌসুমের সেরা ফুটবলারদের নিয়ে একটি জরিপের আয়োজন করে তারা। সেখানে মেসি পেয়েছেন ৩৪ শতাংশ ভোট। তার পরেই আছেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। তিনি পেয়েছেন ২৬ শতাংশ। আর ১১ শতাংশ ভোট নিয়ে বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কি তিনে। পাঠকদের ভোটে এই জরিপ পরিচালনা করে মার্কা। 

চলতি বছরের ব্যালন ডি অর তথা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার কার হাতে উঠবে সেটা জানা যাবে আগামী মাসের শেষ দিকে। যদিও এরই মধ্যে শুরু হয়ে গেছে তর্ক-বিতর্ক। কারো মতে এগিয়ে মেসি তো কারও কাছে লেভানদোভস্কি। আবার বেনজেমার নামও নিচ্ছেন অনেক ফুটবল বোদ্ধা।

এদিকে ব্যালন ডি অর প্রদানের লক্ষ্যে ইতোমধ্যেই ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল। এই ত্রিশ জনের মধ্যে বছরের ব্যালন ডি’অর কার হাতে উঠবে তা জানা যাবে ২৯ নভেম্বর।

তবে তার আগে পাঠকেদের নিয়ে এক জরিপ চালাল স্প্যানিশ ক্রীড়া মাধ্যম মার্কা। যেখানে মেসির কোনো প্রতিদ্বন্দ্বী নেই বললেই চলে। ওই জরিপে আর্জেন্টাইন ফরোয়ার্ড পেয়েছেন ৩৪ শতাংশ সমর্থন। তার দুই নিকট প্রতিদ্বন্দ্বী বেনজেমা পেয়েছেন ২৬ শতাংশ ভোট এবং লেভানদোস্কি সমর্থন পেয়েছেন ১১ শতাংশ মানুষের।

কেবল পাঠকরাই নয়, ব্যালন ডি’অরের লড়াইয়ে যারা আছেন তাদের অনেকেও একবাক্যে এগিয়ে রাখছেন মেসিকে। সম্প্রতি আর্জেন্টিনার পত্রিকা ওলের সঙ্গে আলাপচারিতায় ঘনিষ্ঠ বন্ধু মেসিকে অপ্রতিদ্বন্দ্বী তকমা লাগিয়ে দেন লুইস সুয়ারেজ। তিনি বলেন, “ব্যালন ডি’অরের লড়াইয়ে একজন কেবল এক বছরে কী করেছে, সেটা দেখা উচিত নয়। খেলোয়াড় হিসেবে সে কেমন, সেটাও দেখা উচিত। আমার বিশ্বাস, মেসির কোনো প্রতিদ্বন্দ্বী নেই।”

এদিকে চলতি ২০২১ সালটা দারুণ কাটছে মেসির। বার্সেলোনা, পিএসজি ও আর্জেন্টিনার হয়ে এরই মধ্যে ৪৮ ম্যাচে ৪০ গোল করেছেন তিনি; ১৪ গোলে রেখেছেন অবদান। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার আগে কাতালুনিয়ার দলটির হয়ে মেসি জেতেন কোপা দেল রে। আর্জেন্টিনাকে এনে দেন কোপা আমেরিকার শিরোপা। এইসব অর্জনই তাকে চলতি বছরের ব্যালন ডি অর জয়ের লড়াইয়ে এগিয়ে রাখছে অনেকটাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD