হকিতে অনুদানের অর্থ হস্তান্তর

হকিতে অনুদানের অর্থ হস্তান্তর

প্রিমিয়ার হকি লিগের দলগুলোর জন্য প্রধানমন্ত্রীর দেয়া প্রণোদনার এক কোটি টাকা হস্তান্তর করা হলো আজ। এসময় ফেডারেশনের কর্মকর্তারা আশা প্রকাশ করেন যে, করোনাময় দু:সময়ে এই অর্থ কিছুটা হলেও ক্লাবের ব্যয়ে সহায়তা করবে। এবং নির্ধারিত সময়েই তারা হকি কার্যক্রমে অংশ নেবেন। 

প্রিমিয়ার হকি লিগের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া অনুদানের এক কোটি টাকা ক্লাবগুলোর কাছে তুলে দিলো বাংলাদেশ হকি ফেডারেশন। সবশেষ লিগে খেলা ১২টি দল তাদের অবস্থান অনুযায়ী অর্থ পায়। অনুদানের অর্থ হস্তান্তর শেষে ফেডারেশনের সহ-সভাপতি আব্দুর রশীদ শিকদার আশা প্রকাশ করে বলেন, ক্লাবগুলো এখন নিদিষ্ট সময়েই দলবদলে অংশ নেবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর দেয়া প্রণোদনার অর্থ কোন্ দল কোন্ হারে পাবে সেটা নিয়ে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি। আশা করি এই অর্থ কিছুটা হলে‌ও ক্লাবগুলোর কাজে আসবে। আমরা মনে করছি, ক্লাবগুলো এখন দলবদলের কার্যক্রম থেকে শুরু করে সকল রকমের কাযর্ক্রম শুরু করে দেবে।

পাঁচটি ক্লাব অনুদানের অর্থ নিতে আসেনি। আর দুজন করে প্রতিনিধি তিনটি ক্লাবের হয়ে অর্থ দাবী করে। এ প্রসঙ্গে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানান, তদন্ত সাপেক্ষে সঠিক প্রতিনিধি কাছেই অর্থ হস্তান্তর করা হবে। তিনি বলেন, আমরা ক্লাবগুলোর সঙ্গে এ ব্যাপারে আগেই কথা বলেছি। যারা এখনো এসে পৌছাতে পারেনি তাদের সঙ্গে‌ও কথা হয়েছে। তারা কেউ কেউ আছে পথে। আর ডাবল প্রতিনিধি বিষয়ে আমাদের বক্তব্য হলো আমরা তদন্ত করে দেখবো যিনি সঠিক বলে প্রতীয়মান হবেন তার কাছেই প্রণোদনার অর্থ তুলে দেয়া হবে। 

লিগের অবস্থান অনুয়ায়ী প্রথম তিনটি দল ১২ লাখ টাকা করে। পরবর্তী ২ দল ৮ লাখ টাকা করে এবং বাকি ৭ দল পায় ৬ লাখ টাকা করে অনুদান। অনুদানের বাকি ৬ লাখ টাকা আগামী হকি লিগে প্রাইজমানি হিসেবে দেওয়া হবে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD