আর্জেন্টিনা দলে ফিরলেন দিবালা

আর্জেন্টিনা দলে ফিরলেন দিবালা

বিশ্বকাপ বাছাইপর্বকে সামনে রেখে আগামী মাসে অনুষ্ঠিতব্য দক্ষিণ আমেরিকান অঞ্চলের (কনমেবল) ম্যাচের জন্য আর্জেন্টাইন দলে ফিরেছেন পাওলো দিবালা। এছাড়া ইনজুরি সত্তেও লিওনেল মেসিকেও দলভূক্ত করা হয়েছে। উভয় খেলোয়াড়কে নিয়েই ফিটনেস শঙ্কা থাকলেও প্যারাগুয়ে, উরুগুয়ে ও পেরুর বিপক্ষে ম্যাচের জন্য ৩০ সদস্যের দলে তাদেরকে বিবেচনা করেছেন লিওনেল স্কালোনি।

আর্জেন্টাইন অধিনায়ক মেসি হাঁটুর ইনজুরির কারণে পিএসজির শেষ দুটি লিগ ম্যাচে খেলতে পারেননি। তার আগে লিঁওর বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে তিনি ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ত্যাগ করেন। সোমবার অবশ্য মেসি অনুশীলনে ফিরেছেন। তার ফিরে আসা স্কালোনির দলের জন্য অনেক বড় একটি অনুপ্রেরাণা। গত ৯ সেপ্টেম্বর  বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে মেসি হ্যাটট্রিক করেছিলেন। এর মাধ্যমে তিনি তিনি ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে দুই গোলে পিছনে ফেলে ৭৯ গোল করার মাধ্যমে দক্ষিণ আমেরিকান অঞ্চলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এসেছেন।

এদিকে রোববার সাম্পদোরিয়ার বিপক্ষে সিরি-এ লিগে ৩-২ গোলের জুভেন্টাসের জয়ের ম্যাচটিতে পেশীর ইনজুরির কারনে মাত্র ২২ মিনিটে মাঠ ত্যাগে বাধ্য হন দিবাল। এই ইনজুরির কারনে চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের হয়ে মাঠে নামা হচ্ছে না এই তারকা ফরোয়ার্ডের।

আসন্ন তিনটি ম্যাচের জন্য ঘোষিত তালিকায় স্কালোনি প্রিমিয়ার লিগের তিনজন খেলোয়াড়ের নাম রেখেছেন। এ্যাস্টন ভিলার এমিলিয়ানো মার্টিনেজ ও টটেনহ্যাম হটস্পারের ক্রিস্টিয়ান রোমেরো ও জিওভানি লো সেলসো এই দলে আছেন। এই তিন খেলোয়াড় বাছাইপর্ব শেষে যুক্তরাজ্য ফিরে গেলে লাল তালিকাভুক্ত দেশগুলোর জন্য নির্ধারিত কোয়ারেন্টাইন বিধিনিষেধ অনুযায়ী ১০ দিনের বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হবে। যে কারণে ১৬ ও ১৭ অক্টোবর প্রিমিয়ার লিগের ম্যাচগুলোতে তারা খেলতে পারবেন না। 

এর আগে আগস্টে এই বিধিনিষেধের কারনে প্রিমিয়ারন লিগের ক্লাবগুলো দক্ষিণ আমেরিকান বাছাইপর্বসহ বেশ কিছু ইউরোপীয়ান বাছাইপর্বের ম্যাচের জন্য খেলোয়াড় ছাড়তে অস্বীকৃতি জানিয়েছিল। গত মাসে সাও পাওলোতে অনুষ্ঠিত আর্জেন্টিনা বনাম ব্রাজিলের ম্যাচটি শুরু হবার পর  মাত্র পাঁচ মিনিটের মধ্যে বন্ধ হয়ে গিয়েছিল। আর্জেন্টিনার চারজন খেলোয়াড় ইংল্যান্ড থেকে আসার পর ব্রাজিলিয়ান সরকারের কোভিড-১৯ প্রোটোকল ভঙ্গ করেছে, এই অভিযোগে ব্রাজিলের স্বাস্থ্য কর্তারা মাঠে প্রবেশ করে ঐ খেলোয়াড়দের বের করে আনেন। ম্যাচটি বাতিল ঘোষনা করা হলেও এখনো তার ভাগ্য নিয়ে কোন সিদ্ধান্ত জানায়নি ফিফা।

আগামী ৭ অক্টোবর প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এর তিন দিন পর উরুগুয়ের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১৪ অক্টোবরের ম্যাচে তাদের প্রতিপক্ষ পেরু। কনমেবল অঞ্চলের বাছাইপর্বে আট ম্যাচে পাঁচটি জয়সহ ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। সমসংখ্যক ম্যাচে শতভাগ জয় নিশ্চিত করে সম্ভাব্য ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখে ব্রাজিল।

আর্জেন্টাইন স্কোয়াড :

গোলরক্ষক : ফ্র্যাংঙ্কো আরমানি, হুয়ান মুসো, এমিলিয়ান মার্টিনেজ, এস্তেবার আনড্রাডা।

ডিফেন্ডার : গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, হুয়ান ফোয়েথ, লুকাস মার্টিনেজ কুয়ার্টা, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোন একুনা।

মিডফিল্ডার : লিয়ান্দ্রো পারেদেস, গুইডো রড্রিগুয়েজ, নিকোলাস ডোমিনগুয়েজ, গিওভানি লো সেলসো, এক্সেকুয়েল পালাসিওস, রডরিগো ডি পল, আলেহান্দ্রো পাপু গোমেজ, নিকোলাস গঞ্জালেজ।

ফরোয়ার্ড : পাওলা দিবালা, লিওনেল মেসি, এ্যাঞ্জেল ডি মারিয়া, লুকাস আলারিও, লটারো মার্টিনেজ, জোয়াকুইন কোরেয়া, এ্যাঞ্জেল কোরেয়া, জুলিয়ান আলভারেজ।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD