পচেত্তিনোকে ছাড়া পিএসজির জয়

পচেত্তিনোকে ছাড়া পিএসজির জয়

করোনায় আক্রান্ত কোচ মরিসিও পোচেত্তিনোকে ছাড়াই লিগ ওয়ানের ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। তবে নতুন কোচকে ছাড়া পিএসজির জয়টা খুব একটা সহজ হয়নি। এ্যাঞ্জার্সকে ১-০ গোলে পরাজিত করে অবশ্য টেবিলের শীর্ষে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষের ২০ মিনিট আগে লেভিন কুরজাওয়ার গোলে পিএসজির জয় নিশ্চিত হয়।

এই জয়ে লিঁওর থেকে দুই পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থান দখল করেছে পিএসজি। পচেত্তিনোর অনুপস্থিতিতে কাল ডাগ আউটে মূল দায়িত্ব পালন করেছেন দুই সহকারী জেসুস পেরেজ ও মিগুয়েল ডি’অগাস্টিনো। শুক্রবার পচেত্তিনোর দেহে করোনা শনাক্ত হবার পর তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। এর আগে গত সপ্তাহে তিন খেলোয়াড় ব্রাজিলিয়ান রাফিনহা, জার্মানির থিলো কেহরার ও ফরাসি অনুর্ধ্ব-২১ দলের খেলোয়াড় কলিন ডাগবা কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন।

এস্পানিয়ল, সাউদাম্পটন ও টটেনহ্যাম হটস্পারে পোচেত্তিনোর সাথে কাজ করা পেরেজ বলেছেন, ‘ম্যাচটা বেশ কঠিন ঠিল। এ্যাঞ্জার্স খুবই গোছানো একটি দল। আমরা মরিসিওর সাথে যোগাযোগ রাখছি। ম্যাচের আগে ভিডিও কলে তার সাথে খেলোয়াড়দের কথা হয়েছে। আমরা জানতাম অনুশীলনে আমাদের কি করতে হবে। অবশ্যই তাকে ছাড়া কিছুটা সমস্যা তো হয়েছেই। কিন্তু আমরা গত আট বছর যাবত একসাথে কাজ করেছি, সে কারণেই আমি তার সবকিছু জানি।’

মাসখানেক আগে লিঁওর বিপক্ষে ইনজুরিতে পড়ার পর কাল মূল একাদশে প্রথমবারের মত ফিরেছিলেন নেইমার। কিলিয়ান এমবাপ্পে ও এ্যাঙ্গেল ডি মারিয়াও আক্রমনভাগে ছিলেন। কালকের পিএসজির দলটি বেশ শক্তিশালী ছিল। কিন্তু টেবিলের সপ্তম স্থানে থাকা এ্যাঞ্জার্সের বিপক্ষে ব্যবধান বাড়াতে পারেনি পিএসজির ফরোয়ার্ডরা। এমনকি দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাগতিকরা এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল। লোয়িস ডিওনির ডাইভিং হেড দারুন দক্ষতায় রুখে দেন কেইলর নাভাস। স্টিফানে বাহোকেনের ডিফ্লেকটেড শটও কোনমতে রক্ষা করে পিএসজির রক্ষনভাগ। আলেহান্দ্রো ফ্লোরেঞ্জির ক্রস থেকে ৭০ মিনিটে কুরজাওয়ার ভলি শেষ পর্যন্ত আর আটকাতে পারেননি এ্যাঞ্জার্স গোলরক্ষক পল বারনারডোনি। প্রায় এক বছর পর পিএসজির হয়ে গোল করলেন ফরাসি লেফট-ব্যাক কুরজাওয়া।

দুই সপ্তাহ আগে সাবেক স্পার্স কোচ পচেত্তিনো পিএসজির দায়িত্ব নেবার পর চার ম্যাচে এটি পিএসজির তৃতীয় জয়। সপ্তাহের মাঝামাঝিতে মার্শেইকে ২-১ গোলে পরাজিত করে ফরাসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে প্যারিসের জায়ান্টরা যা পোচেত্তিনোর কোচিং ক্যারিয়ারে প্রথম কোন শিরোপা।

শনিবার দিনের শুরুতে ধুকতে থাকা নেইমসের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে আবারো পয়েন্ট হারিয়েছে মার্শেই। এই পরাজয়ে টেবিলের ষষ্ঠ স্থানে নেমে গেছে শিরোপা দৌঁড়ে অনেকটাই এগিয়ে থাকা মার্শেই। ম্যাচে মার্শেইর হয়ে পেনাল্টির সুযোগ নষ্ট করেছে ফ্লোরিয়ান থুভিন। প্রথমার্ধে তার নেয়া শটটি পোস্টের উপর দিয়ে বাইরে চলে যায়। সুইডিশ উইঙ্গার নিকলাস এলিয়াসন এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে পরপর দুই গোল করে সফরকারীদের এগিয়ে দেন। আর্জেন্টাইন ফরোয়ার্ড ডারিও বেনডেত্তো ৮৫ মিনিটে এক গোল পরিশোধ করলেও তা আন্দ্রে ভিয়াস-বোয়াসের দলের হার এড়াতে পারেনি। গত ৬টি লিগ ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়ে পিএসজির থেকে ১০ পয়েন্ট পিছিয়ে মার্শেই ষষ্ঠ স্থানে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD