ক্রীড়া আনন্দে মেতে উঠার অপেক্ষা

ক্রীড়া আনন্দে মেতে উঠার অপেক্ষা

এস এম আশরাফ

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের মার্চের পর থেকে বাতিল করা হয় সব ধরণের খেলাধুলা। পিছিয়ে দেয়া হয় টোকিও অলিম্পিক, ইউরো, টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ সহ সব বড় ইভেন্ট। এ ভাইরাস আবারো বাধা হয়ে না দাঁড়ালে নতুন বছর ব্যস্ত সময় পার করবে বিশ্ব ক্রীড়াঙ্গন।

করোনাভাইরাস স্থগিত করে দেয় ফিফা ক্লাব বিশ্বকাপের ১৭ তম আসর। ডিসেম্বরে হওয়ার কথা থাকলেও এবার নতুন সূচী অনুযায়ী ১ ফেব্রুয়ারি কাতারে বসছে এই আসর। খেলবে আয়োজক দেশের লিগ চ্যাম্পিয়ন সহ ৬টি কনফেডারেশনের চ্যাম্পিয়নরা।

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মাঠে গড়াবে ১১ই জুন থেকে ১১ই জুলাই পর্যন্ত। করোনাভাইরাস মহামারীতে এক বছর আগে তা পিছিয়ে দেয়া হয়। আসরের ৬০ বছর পূর্তি উদযাপন করতে ১২টি শহরে হওয়ার কথা ইউরো।

একই সময় চলবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১২টি দেশ নিয়ে কোপা আমেরিকার আসর। ৪৭তম এই এই টুর্নামেন্টটি যৌথভাবে আয়োজন করছে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

জুলাইয়ের ২৩ তারিখে টোকিওতে শুরু হবে গ্রেটেস্ট শো অন আর্থ নামে পরিচিত অলিম্পিক গেমস। ২০২০ সালে যা পিছিয়ে দেয়া হয় এক বছর। বাংলাদেশ সহ ২০৬টি দেশের অ্যাথলেটরা ৫০টি ইভেন্টে অংশ নেবেন। চলবে ৮ই আগস্ট পর্যন্ত।

২৬শে জুন থেকে ১০ই জুলাই পর্যন্ত শ্রীলঙ্কায় হবে মেয়েদের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্ব। সেরা দুইয়ে থাকলে ২০২২ সালে নিউজিল্যান্ডে মুল আসরে খেলার সুযোগ পাবেন সালমা-জাহানারারা।

২০২১ এর অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ছেলেদের টি টোয়েন্টি বিশ্বকাপ। অংশ নিবে ১৬টি দেশ। ২০২০ এ অস্ট্রেলিয়ায় এই টুর্নামেন্টি হওয়ার কথা ছিলো।

সবকিছু ঠিক থাকলে এ বছর ক্রীড়া উন্মাদনায় মেতে উঠার উপলক্ষ্য পাচ্ছেন ক্রীড়ামোদীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD