আইসিসি’র দশক সেরা ‌ওয়ানডে দলের ক্যাপ পেলেন সাকিব

আইসিসি’র দশক সেরা ‌ওয়ানডে দলের ক্যাপ পেলেন সাকিব

আইসিসি'র দশক সেরা ‌ওয়ানডে ক্রিকেট দলের ক্যাপ পেলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গেল বছর ২৭ ডিসেম্বর দশকসেরা ওয়ানডে একাদশ ঘোষনা করেছিলো ইন্টারন্যশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছিলেন সাকিব।

অবশেষে সেই অর্জনের স্মারক হিসেবে দশক সেরা দলের 'বিশেষ ক্যাপ' আইসিসির কাছে থেকে হাতে পেয়েছেন সাকিব। ক্যাপ হাতে পেয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের উদ্দেশ্যে ছবি দিয়েছেন তিনি।

সেখানে সাকিব আল হাসান লিখেছেন, 'অবশেষে ক্যাপ পেয়েছি।'

আইসিসির ভোটিং একাডেমির সাংবাদিক ও সম্প্রচারকদের ভোটে নির্বাচন করা হয়েছে এই দল। এর সময়কাল হিসেবে বিবেবচনার নেয়া হয়েছিলো খেলোয়াড়দের ১ জানুয়ারি ২০১১ থেকে ৭ অক্টোবর ২০২০ সালের পারফরম্যান্সকে।

অনুমিতভাবেই দশক সেরা একাদশে সাকিবের জায়গা পেয়ছিলেন । কারণ এই সময়ে তিনি ১০৪টি ওয়ানডে খেলে ৪০.৫৬ গড়ে ৪ সেঞ্চুরিতে ৩ হাজার ৪৮৯ রান করেছেন। হাত ঘুরিয়ে ৩১.৬১ গড়ে উইকেট নিয়েছেন ১৩১টি। সর্বশেষ বিশ্বকাপে ইংল্যান্ডে তিনি ছিলেন অনবদ্য ও সেরা ফর্মে। বিশ্বকাপের ৮ ইনিংসে ঈর্ষণীয় ৮৬.৫৬ গড়ে ৬০৬ রান করেন তিনি। বল হাতে ঝুলিতে পুরেছিলেন ১১ উইকেট।

ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে বিশ্বকাপের এক আসরে ১০ উইকেটের পাশে ৪০০ রানের অনন্য কীর্তিও গড়েন তিনি। আইসিসির দশকসেরা এই একাদশের অধিনায়ক হিসেবে মনোনীত হয়েছেন ভারতীয় কিংবদন্তী মহেন্দ্র সিং ধোনি। দলে সর্বোচ্চ তিনজন ভারতীয় রয়েছেন।

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক, ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD