জাতীয় নারী পেসাপালো প্রতিযোগিতা

জাতীয় নারী পেসাপালো প্রতিযোগিতা

আগামী ৭ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় মহিলা পেসাপালো প্রতিযোগিতা।’ পল্টন মাঠে অনুষ্ঠিতব্য তিনদিনের এই প্রতিযোগিতায় ৮টি দল অংশ নিবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের সভাপতি ইকবাল বিন আনোয়ার (ডন), সাধারণ সম্পাদক তালহা জুবায়ের ও কোষাধ্যক্ষ আজম আলী খানসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় প্রতিযোগিতার দলগুলো হলো- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, স্যান্ড অ্যাঞ্জেল, সাভার কমিউনিটি ক্লাব, বাংলাদেশ অ্যামেচার স্পোর্টস ক্লাব, জে এস একাডেমি ও নারায়ণগঞ্জ পেসাপালো ক্লাব।

আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। একটি গ্রুপে থাকবে গত আসরের চ্যাম্পিয়ন দল বাংলাদেশ আনসার। অপর গ্রুপে থাকবে রানার্স-আপ দল বাংলাদেশ পুলিশ। বাকি দলগুলো লটারির মাধ্যমে দুই গ্রুপে বিভক্ত হবে।

প্রথমে নকআউট পদ্ধতিতে একে-অপরের সঙ্গে গ্রুপ পর্বে মুখোমুখি হবে। গ্রুপ পর্ব থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘যথারীতি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এই প্রতিযোগিতাটিও হবে। পেসাপালো নতুন খেলা। বেসবলের আদলের খেলা। এটার সঙ্গে শুরু থেকেই আমরা ওয়ালটন পরিবার রয়েছি।  পেসাপালো নতুন খেলা হলেও আপনারা জানেন গেল বছর ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দল ভারতে অনুষ্ঠিত ১০ম পেসাপালো বিশ্বকাপে অংশ নিয়ে নারী ও মিশ্র বিভাগে রানার্স-আপ ও পুরুষ বিভাগে তৃতীয় হয়েছিল। অর্থাৎ পেসাপালো একমাত্র দল যারা প্রথমবার বিশ্বকাপে অংশ নিয়েই রানার্স-আপ হয়েছিল। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ পেসাপালো বিশ্বকাপেও বাংলাদেশ সবগুলো ক্যাটাগোরিতে অংশ নিবে ইনশাল্লাহ। যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে পেসাপালো অনেক দূর যাবে বলেই আমার বিশ্বাস।’

তালহা জুবায়ের বলেন, ‘ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ। তারা ক্রীড়াঙ্গনে পৃষ্ঠপোষকতায় পাইওনিয়ার। ওয়ালটন গ্রুপ শুরু থেকেই পেসাপালোর সঙ্গে আছে। সে জন্য ওয়ালটন পরিবারের সকলকে ধন্যবাদ জানাই।’
 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD