মেসির রেকর্ডের ম্যাচে জয় পেল না বার্সা

মেসির রেকর্ডের ম্যাচে জয় পেল না বার্সা

আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে বার্সেলোনার পিছিয়ে পড়া, পরে পেলের রেকর্ড ছোয়া গোলে সমতা ফেরা। কিন্তু এগিয়ে গিয়ে‌ও শেষ রক্ষা হলো না বার্সেলোনার। তাদের সাথে ২-২ গোলে ড্র করে এক পয়েন্ট কেড়ে নিয়েছে ভ্যালেন্সিয়া। কাম্প নউয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। মুকতার দিয়াখাবির হেডে প্রথমে বার্সেলোনা পিছিয়ে পড়ালে‌ও সমতা টানেন লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদ আরাহোর গোলে কাতালানরা এগিয়ে গেলো‌ও লিড ধরে রাখতে পারেনি। ম্যাচে সমতা টানেন মাক্সি গোমেস। লা লিগায় টানা দুই জয়ের পর আবারও পয়েন্ট হারাল স্প্যানিশ জায়ান্টরা।

এতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে এই নিয়ে টানা দুই ম্যাচ জয়শূন্য রইলো বার্সেলোনা। গত জানুয়ারিতে সবশেষ দেখায় ভালেন্সিয়ার মাঠে ২-০ গোলে হেরেছিল কাতালানরা।

ম্যাচের শুরু থেকে একচেটিয়া চাপ ধরে রেখেও ভালেন্সিয়ার জমাট রক্ষণ ভেঙে সেভাবে ডি-বক্সেই ঢুকতে পারছিল না। প্রথম ২০ মিনিটে প্রায় ৮০ শতাংশ বল দখলে রেখেও তারা পারেনি প্রতিপক্ষ গোলরক্ষকের কোনো পরীক্ষা নিতে।

বার্সেলোনার আক্রমণের ঝাপটা সামলে এরপর পাল্টা আক্রমণে মনোযোগী হয় সফরকারীরা। পাঁচ মিনিটের প্রচণ্ড চাপে ২৬ মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায়ও তারা; তবে ইউনুস মুসার প্রথম প্রচেষ্টা প্রতিহত হওয়ার পর ফাঁকায় বল পেয়ে দেনিস চেরিশেভের নেওয়া শট ঠেকান রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দুর্দান্ত খেলা ডিফেন্ডার রোনালদ আরাহো।

পরের মিনিটে ডি-বক্সের বাইরে থেকে কার্লোস সোলেরের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। এরপরই এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ২৯ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার সোলেরের কর্নারের হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান দিয়াখাবি। ছয় গজ বক্সের মুখে ফরাসি এই ডিফেন্ডারের মার্কিংয়ে ছিলেন না বার্সেলোনার কেউ।

বিরতির আগের মিনিটে মেসির দারুণ পাস ধরে ডি-বক্সে ঢোকা অঁতোয়ান গ্রিজমানকে ফাউল করায় হোসে গায়াকে লাল কার্ড দেখান রেফারি, পেনাল্টি পায় বার্সেলোনা। ভিএআরের সাহায্যে পরে লাল কার্ড বাতিল করে হলুদ কার্ড দেখান রেফারি। যদিও ভিডিও রিপ্লে দেখে মনে হয়েছে, স্প্যানিশ ডিফেন্ডার গায়া, গ্রিজমানের কাঁধে হাত রাখলেও ধাক্কা দেননি এবং অতি সহজেই পড়ে গেছেন ফরাসি ফরোয়ার্ড।

সরাসরি স্পট কিকেও অবশ্য গোল করতে পারেননি মেসি। তার শট দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক হাউমে ডমেনেক। তবে আলগা বাঁ দিকে পেয়ে দূরের পোস্টে ক্রস বাড়ান আলবা এবং গোলমুখ থেকে হেডে ফাঁকা জালে বল পাঠান বার্সেলোনা অধিনায়ক।

বার্সেলোনার হয়ে সব মিলিয়ে মেসির এটি ৬৪৩তম গোল। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে কিংবদন্তি পেলের রেকর্ডে ভাগ বসান আর্জেন্টাইন তারকা।

৫২ মিনিটে আরাহোর দারুণ এক গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের মুখ থেকে অসাধারণ বাইসাইকেল কিকে বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেন ২১ বছর বয়সী উরুগুয়ের এই সেন্টারব্যাক।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট লড়াইয়ের ৬৯ মিনিটে সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। বাঁ দিকের বাইলাইন থেকে গায়ার কাটব্যাক ছয় গজ বক্সের মুখে পেয়ে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন গোমেস। বাকি সময়েও বার্সেলোনা আক্রমণের ঝড় বইয়ে দিলে‌ও গোল পায়নি।

এতে ১৩ ম্যাচ শেষে লিগ টেবিলের পঞ্চমে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ২১। আর ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে ভালেন্সিয়া।

দিনের প্রথম ম্যাচে লুইস সুয়ারেসের জোড়া গোলে এলচেকে ৩-১ ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান মজবুত করেছে আতলেতিকো মাদ্রিদ। ১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ২৯। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৬।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD