ইংল্যান্ড দলের ব্যাটিং পরামর্শক ক্যালিস

ইংল্যান্ড দলের ব্যাটিং পরামর্শক ক্যালিস

আগামী মাসে শ্রীলংকা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দক্ষিন আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

প্রধান কোচ ক্রিস সিলভারউডের কোচিং স্টাফদের সাথে কাজ করবেন ক্যালিস। এ ব্যাপারে এক বিবৃতিতে ইসিবি জানায়, বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন ক্যালিস। কোচ হিসেবেও ভালো অভিজ্ঞতা রয়েছে তার। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ও নিজ দেশের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করেছেন তিনি। ক্যালিসের অভিজ্ঞতা আমাদের দলের জন্য সহায়ক হবে।

ক্যালিসের পাশাপাশি জিতান প্যাটেলকে স্পিন এবং জেমস ফস্টারকে উইকেটরক্ষক পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইসিবি।

দক্ষিণ আফ্রিকা ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ক্যালিস। কিন্তু সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রোটিয়া দলের সাথে ছিলেন না তিনি। তবে গত বছর ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে পরাজিত করার সিরিজে প্রোটিয়া দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ক্যালিস।

শ্রীলংকার বিপক্ষে ১৪ জানুয়ারি থেকে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। ২২ জানুয়ারি থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে ইংলিশরা। দু’টি টেস্টই হবে গল-এ।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৬৬ টেস্টে ৫৫ দশমিক ৩৭ গড়ে ১৩,২৮৯ রান করেছেন ক্যালিস। ৩২৮ ওয়ানডেতে ১১৫৭৯ রান ও ২৫টি টি-টোয়েন্টিতে ৬৬৬ রান করেছেন তিনি। বল হাতে টেস্টে ২৯২টি, ওয়ানডেতে ২৭৩টি ও টি-টুয়েন্টিতে ১২ উইকেট ঝুলিতে রয়েছে ৪৫ বছর বয়সী ক্যালিসের।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD