আবার‌ও পয়েন্ট হারালো চেলসি

আবার‌ও পয়েন্ট হারালো চেলসি

পিছিয়ে পড়েও চেলসিকে জিততে দেয়নি এ্যাস্টন ভিলা। এবারের মৌসুমে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা ভিলা কাল স্ট্যামফোর্ড ব্রিজে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে। এর ফলে ভিলাকে টপকে প্রিমিয়ার লিগ টেবিলের ওপরে ওঠা হলোনা ফ্রাংক ল্যাম্পার্ডের দলের।

যদিও ভিলার চেয়ে দুই ম্যাচ বেশী খেলেছে চেলসি। এই মুহূর্তে এ্যাস্টন ভিলা ও চেলসি উভয় দলই সমান ২৬ পয়েন্ট সংগ্রহ করে ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে এক পয়েন্ট পিছিয়ে থেকে পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে।

এর ফলে ল্যাম্পার্ডের দল তাদের শেষ পাঁচটি লিগ ম্যাচে মাত্র একটিতে জয়ী হবার অভিজ্ঞতা পেয়েছে। শীর্ষে থাকা লিভারপুলের থেকে ছয় পয়েন্ট পিছিয়ে রয়েছে ব্লুজরা। গোল ব্যবধানে তারা ডিন স্মিথের ভিলার পিছনে পড়েছে।

ম্যাচ শেষে ল্যাম্পার্ড বলেছেন, ‘এখন মুহূর্তটা বেশ কঠিন হয়ে পড়েছে। এ থেকে বেরিয়ে আসতে আমাদের লড়াই করতে হবে। আজ কেউই আমাকে হতাশ করতে চায়নি, প্রত্যেকেই সেরাটা দেবার চেষ্টা করেছে। কিন্তু তারপরেও ভাগ্য আমাদের সহায় ছিল না।’

৪৮ ঘন্টা আগে আর্সেনালের কাছে ৩-১ গোলে বিধ্বস্ত হওয়া দলটি থেকে ৬টি পরিবর্তন করে কাল মূল একাদশ সাজিয়েছিলেন ল্যাম্পার্ড। অলিভার গিরুদ তাদের মধ্যে অন্যতম। গানার্সদের বিপক্ষে মাঠের বাইরে থাকার পর আবারো মূল একাদশে ফিরেছেন এই ফরাসি তারকা। ঘরের মাঠে গতকাল গিরুদের গোলেই এগিয়ে যায় চেলসি। বেন চিলওয়েলের ক্রস থেকে ৩৪ মিনিটে পোস্টের খুব কাছে থেকে গিরুদের হেড জালে জড়ালে লিড পায় স্বাগতিকরা। মৌসুমে এটি গিরুদের নবম গোল।

বিপরীতে শনিবার ক্রিস্টাল প্যালেসের কাছে ৩-০ গোলে পরাজিত দলটি থেকে স্মিথ মাত্র একটি পরিবর্তন করে তার মূল একাদশ সাজিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে উজ্জীবিত ভিলাকে দেখে মনেই হয়নি তারা এক গোলে পিছিয়ে রয়েছে। তারই ধারাবাহিকতায় ৫০ মিনিটে ম্যাটি ক্যাশের ক্রস থেকে আনোয়ার এল গাজী ভিলার পক্ষে সমতা ফেরান। ডাচ মিডফিল্ডার গাজীর এটি মৌসুমে পঞ্চম গোল।

স্মিথ বলেছেন, ‘আমি এখনো কোন খেলোয়াড়ের মধ্যে পরিশ্রান্ত ভাব লক্ষ্য করিনি। প্রতি ম্যাচে তারা সেটারই প্রমান দিয়ে যাচ্ছে এবং আমারও তাদের ওপর পূর্ণ আস্থা আছে। তারা যদি নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারে তবে আমাদের জন্য প্রতিটি দিনই সহজ হয়ে যাবে।’

এর আগে দিনের শুরুতে হার্ভি বার্নেসের শেষ ১০ মিনিটের গোলে ক্রিস্টাল প্যালেসের সাথে ১-১ গোলে ড্র করেছে লিষ্টার সিটি। এই ড্রয়ে এভারটনকে গোল ব্যবধানে পিছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পরিবর্তিত লিস্টার। মাত্র ৪৮ ঘন্টা আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে ২-২ গোলে ড্র করেছিল ফক্সেসরা। সেলহার্স্ট পার্কের ঐ ম্যাচটি থেকে লিস্টার বস ব্রেন্ডন রজার্স সাতটি পরিবর্ত করে কাল মূল একাদশ সাজিয়েছিলেন। তার মধ্যে জেমি ভার্দি, ম্যাডিসন ও ইউরো টিয়েলেমানস কাল ছিলেন বদলী বেঞ্চে। তবে কাল প্রথম দলে অভিজ্ঞ ইংলিশ স্ট্রাইকার ভার্দির অনুপস্থিতি দারুণভাবে অনুভূত হয়েছে। বিশেষ করে প্রথমার্ধের ১৯ মিনিটে নাইজেরিয়ান এ্যাটাকার কেলেচি ইহেনাচো পেনাল্টির সুযোগ নষ্ট করায় লিস্টারের এগিয়ে যাওয়া হয়নি। প্রথমার্ধে গোলশুন্য থাকার পর উইলফ্রিড জাহার দুর্দান্ত ভলিতে ঈগলসরা ৫৮ মিনিটে এগিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে ভার্দি বদলী বেঞ্চ থেকে উঠে আসার পর লিস্টার নিজেদের ছন্দ ফিরে পায়। যদিও গোলের জন্য ফক্সেসদের আবারো ইন-ফর্ম বার্নেসের ওপরই নির্ভর করতে হয়েছে। ৮৩ মিনিটে জোনাথান ইভান্সের এসিস্টে লিস্টারকে এক পয়েন্ট উপহার দেন বার্নেস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD