জয়ে শুরু চেন্নাইয়ের

জয়ে শুরু চেন্নাইয়ের

কোভিডকালের আইপিএলের উদ্বোধনী ম্যাচে আগেরবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে জয় দিয়েই শুরু করল চেন্নাই সুপার কিংস। ব্যাট হাতে সিএসকের হয়ে দুরন্ত পারফরমেন্স করেন অম্বাতি রায়ডু ও ফাফ ডুপ্লেসি।

টসে হেরে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। কিন্তু তা বেশিক্ষণ চালিয়ে নিয়ে যেতে পারেননি মুম্বইয়ের দুই ওপেনার। পীযুষ চাওলার বলে রোহিত শর্মা ও স্যাম কুরানের বলে ডিকক আউচ হতেই সেভাবে আর বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি মুম্বইয়ের ইনিংসে।

একমাত্র ব্যাটসম্যান হিসেবে সৌরভ তিওয়ারি ৪২ রানের লড়াকু ইনিংস খেলেন। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬২ রান তোলে রোহিত শর্মার দল। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন লুঙ্গি এনগিডি ও দুটি করে উইকেট পান দীপক চাহর ও রবীন্দ্র জাদেজা।

১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে চেন্নাই সুপার কিংস। প্রথম ওভারে অজি তারকা শেন ওয়াটসনকে প্যাভেলিয়নে ফেরৎ পাঠান ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় ওভারে জেমস প্যাটিনসনের বলে আউট হন দীর্ঘ দিন পর দলে ফেরা মুরলি বিজয়। এরপর ইনিংস রাশ ধরেন ফাফ ডুপ্লেসিস ও অম্বাতি রায়ডু। চতুর্থ উইকেটে তারা দলের স্কোরে যোগ করেন ১১৫ রান। আইপিএল ২০২০-র প্রথম অর্ধশতরান আসে অম্বাতি রায়ডুর ব্যাট থেকে। প্রয়োজন মতো মুম্বাই বোলারদের আক্রমণও করতে থাকেন রায়ডু-ডুপ্লেসিস জুটি। অবশেষে ৭১ রানের দুরন্ত ইনিংস খেলে রাহুল চাহারের বলে কট অ্যান্ড বোল্ড আউট হন অম্বাতি রায়ডু।

মাঠে নামেন রবীন্দ্র জাদেজা। কিন্তু বেশিক্ষণ টেকননি তিনি। ব্য়াক্তিগত ১০ রান করেই ক্রুণাল পান্ডিয়ার বলে আউট হন জাদেজা। এরপর স্যাম কুরান এসে ঝড়ো ৬ বলে ১৮ রানের ইনিংস খেলে প্যাটিনসনের বলে আউট হন। অপরদিকে অর্ধশতরান পূরণ করেন ফাফ ডুপ্লেসিও। স্যাম কুরান আউট হওয়ার পর মাঠে নামেন এমএস ধোনি। যদিও ব্যাট হাতে তাকে তেমন কিছু করতে হয়নি। শেষ পর্যন্ত ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে ১৬৬ রান করে ম্যাচ জিতে নেয় এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। আর এই নিয়ে টানা আট মৌসুম আইপিএলের প্রথম ম্যাচ হারল মুম্বাই ইন্ডিয়ান্স।

আইপিএলের প্রথম ম্য়াচে ব্যাট হাতে তেমন কিছু না করতে হলেও ম্যাচে ধোনি অধিনায়কত্বের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD