আইপিএলের পর্দা উঠছে কাল

আইপিএলের পর্দা উঠছে কাল

করোনা পরিস্থিতির মধ্যেই আগামীকাল শনিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। গেল মাসেই মরুদেশে ঘাটি বেধেঁছে দলগুলো। তবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সিরিজ থাকায় আইপিএলে নিজ নিজ দলের সাথে আগ থেকেই যোগ দিতে পারেননি দু’দলের বেশ কিছু খেলোয়াড়।

গত ১৬ সেপ্টেম্বর শেষ হয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-২০ সিরিজ। সিরিজ শেষ করেই আবু ধাবিতে পৌঁছে গেছেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মোট ২১ জন ক্রিকেটার। সাতটি দলে খেলবেন এই ২১ জন ক্রিকেটার। একসাথে একটি চাটার্ড ফ্লাইটে করে ম্যানচেষ্টার থেকে আমিরাতে পৌঁছান তারা। নিয়মনুযায়ী, ছয় দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে খেলোয়াড়দের।

কিন্তু টুর্নামেন্ট শুরুর আগ মূর্হুতে নিয়ম পাল্টে গেছে আইপিএলের। দুবাই পৌঁছা ১৮ জন খেলোয়াড়কে ২৪ থেকে ৩৬ ঘন্টা কোয়ারেন্টাইনে থাকলেই হবে। শনিবার থেকেই দলের অনুশীলন করতে এবং ম্যাচও খেলতে পারবেন তারা। ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধেই এটি করা হয়।

আইপিএল শুরুর সময় ঘনিয়ে আসায় কোয়ারেন্টাইনের সময় কমিয়ে দেয়া হয়েছে। ছয় দিনের কোয়ারেন্টাইনে থাকলে টুর্নামেন্টের শুরু থেকে খেলতে পারবেন না অনেক খেলোয়াড়ই।

তবে ভিন্ন নিয়ম থাকছে কলকাতা নাইট রাইডার্র্সের তিন খেলোয়াড় প্যাট কামিন্স-ইয়োইন মরগান এবং টম ব্যান্টনের জন্য। তাদের তিনজনকেই ছয়দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কারন আগামী ২৩ সেপ্টেম্বর থেকে আইপপিএলের যাত্রা শুরু করবে কলকাতা।

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘বিমানে ওঠার আগে তাঁরা পরীক্ষা করিয়েছেন। বিমান থেকে নেমে আবারো পরীক্ষা হবে তাদের। কিছু-কিছু খেলোয়াড়দের জন্য ২৪ থেকে ৩৬ ঘণ্টার কোয়ারেন্টাইনে নিয়ম করে বিসিসিআই। ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধেই এটি করা হয়েছে।’

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ শেষ করে আসা খেলোয়াড়রা হলেন- স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, জোফরা আর্চার, জশ বাটলার, টম কারান, এন্ড্রুু টাই, জশ হ্যাজলউড, স্যাম কারান, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, গ্লেন ম্যাক্সওয়েল, মরগান, কামিন্স, ব্যান্টন, জেমস প্যাটিনসন, নাথান কোল্টার-নাইল, মঈন আলী, এডাম জাম্পা, অ্যারন ফিঞ্চ, জনি বেয়ারস্টো ও মিচেল মার্শ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD