বিশ্ব দাবা অলিম্পিয়াডে বাংলাদেশের জয়

বিশ্ব দাবা অলিম্পিয়াডে বাংলাদেশের জয়

অনলাইন বিশ্ব দাবা অলিম্পিয়াডে আজ শনিবার ষষ্ঠ রাউন্ডের খেলায় বাংলাদেশ ৪-২ গেম পয়েন্টে কিরগিজিস্তানকে পরাজিত করেছে। দাবা অলিম্পিয়াডের ডিভিশন-২,পুল এ-এর চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ খেলা আজ অনুষ্ঠিত হয়।

কিরগিজিস্তানের সাথে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা যথাক্রমে কিরগিজিস্তানের আন্তর্জাতিক মাস্টার তোলোগোতেজিন সেসেটি, দেজেনবায়েভ আজিজ, আলিমবাই কিজি আইজান ও মুসায়েভা শাকনাজিকে পরাজিত করেন। গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার ও আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ যথাক্রমে কিরগিজিস্তানের আন্তর্জাতিক মাস্টার আব্দিজায়াপার আজিল ও সোভেটবেকোভা নুরাইয়ের কাছে হেরে যান।

চতুর্থ রাউন্ডের খেলায় বাংলাদেশ ২-৪ গেম পয়েন্টে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান জয় পান। গ্র্যান্ড মাস্টার নিয়াজ অস্ট্রেলিয়ার গ্র্যান্ড মাস্টার ম্যাক্স ইলিংগ্রোথকে এবং আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান অস্ট্রেলিয়ার গ্র্যান্ড মাস্টার কোইবোকারভ তিমুরকে পরাজিত করেন। অন্য চারটি বোর্ডে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা যথাক্রমে অস্ট্রেলিয়ার গ্র্যান্ড মাস্টার লাই মোলথুন, মহিলা গ্র্যান্ড মাস্টার ঝাং জিলিন, মহিলা ফিদে মাস্টার ইয়েন থু জিয়াং ও মহিলা ফিদে মাস্টার লিম ক্যাসান্দ্রার কাছে হেরে যান।

পঞ্চম রাউন্ডের বাংলাদেশ বুলগেরিয়ার কাছে ৬-০ গেমে পয়েন্টে পরাজিত হন। পঞ্চম রাউন্ডের খেলায় গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ. গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা ক্যান্ডিডেট মাস্টার সামিহা শারমীন সিম্মী, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম যথাক্রমে বুলগেরিয়ার গ্র্যান্ড মাস্টার আলেকজান্ডার দেলচেভম, ফিদে মাস্টার পেটকভ মমচিল, মহিলা গ্র্যান্ড মাস্টার নিকোলোভা আদরিয়ানা, ফিদে মাস্টার এন্টাভা গেবরিয়েলা, আন্তর্জাতিক মাস্টার পেট্রোভ মারটিন ও আন্তর্জাতিক মজিলা মাস্টার রাদেভা ভিক্টোরিয়ার কাছে হেরে যান।

বাংলদেশ দল ২ ম্যাচ পয়েন্ট ও ১২ গেম পয়েন্টে অর্জন করেছে। আগামীকাল ১৬ আগস্ট রোববার বাংলাদেশ সপ্তম রাউন্ডে তুর্কমেনিস্তানের সাথে, অষ্টম রাউন্ডে ফিলিপাইনের সাথে ও নবম বা শেষ রাউন্ডে ইন্দোনেশিয়ার সাথে খেলবে। রাউন্ড-রবীন লিগ পদ্ধতিতে পুল ’এ’ খেলা অনুষ্ঠিত হবে এবং শীর্ষস্থান প্রাপ্ত ৩টি দল টপ ডিভিশনে উন্নীত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD