রাত ১২:১৬, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ দাবা / ‌ওয়ালটন দাবায় জিয়া চ্যাম্পিয়ন
‌ওয়ালটন দাবায় জিয়া চ্যাম্পিয়ন
আগস্ট ৮, ২০১৯



ওয়ালটন এয়ার কন্ডিশনার আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে তিনি শিরোপা জয় করেন। সাড়ে সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন রানার-আপ হন। সাত পয়েন্ট করে নিয়ে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ তৃতীয় ও ইসফট এরিনার মোঃ শরীয়তউল্লাহ চতুর্থ হন।

সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের তাহসিন তাজওয়ার জিয়া পঞ্চম, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মোঃ শরীফ হোসেন ষষ্ঠ, জনতা ব্যাংক ওয়েলফেয়ার সোসাইটির মোঃ আবজিদ রহমান সপ্তম এবং তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী অষ্টম হন। ছয় পয়েন্ট করে নিয়ে নবম হতে পঞ্চদশ স্থান লাভ করেন যথাক্রমে আব্দুল মোমিন, ক্যান্ডিডেট মাস্টার এস এম স্মরন, ফিদে মাস্টার মোহাম্মদ মাহফুজুর রহমান, আফজাল হোসেন সাচ্চু, ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, মোঃ মাসুম হোসেন ও মিহির লাল দাস। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে স্বর্নাভো চৌধুরী ষোড়শ, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় সপ্তদশ ও কাজী জারিন তাসনিম সেরা মহিলা খেলোয়াড়ের পুরস্কার পান। অন্যান্য বিশেষ পুরস্কার পান যথাক্রমেঃ আবু তাহের, জান্নাতুল ফেরদৌস, মোঃ মাহবুবুর রহমান, মোঃ মইনুদ্দিন, কাজী তাহেরুল ইসলাম ও মোহাম্মদ দ্বীন।

প্রতিযোগিতা শেষে আজ (বৃহস্পতিবার) দুপুরে বিজয়ী ‌ও বিজিতদের পুরস্কৃত করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই সহ সভাপতি কে এম শহিদউল্যা ‌ও গাজী সাইফুল তারেক। বিজয়ীদের মোট নগদ দেড় লাখ টাকা এবং পঞ্চাশ হাজার টাকার ওয়ালটন সামগ্রী পুরস্কার দেয়া হয়। ৫ দিনের ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এই প্রতিযোগিতায় ৮৬ জন খেলোয়াড় অংশ নেন করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :