রাত ১২:৫৬, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / প্রথম রাউন্ডেই বিদায় শারাপোভার
প্রথম রাউন্ডেই বিদায় শারাপোভার
আগস্ট ৭, ২০১৯



টরন্টোয়, রজার্স কাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন রাশিয়ান সুন্দরী মারিয়া শারাপোভা। নতুন করে আবার নিজেকে ফিরে পাওয়ার জন্য রজার্স কাপে নেমেছিলেন, টেনিসর অন্যতম গ্ল্যামার গার্ল শারাপোভা। কিন্তু ৩২ বছরের এই রাশিয়ান তরুণী এখন অনেকটাই নিষ্প্রভ। এস্তোনিয়ার এ্যানেট কন্টাভেইটের কাছে ৬-৪, ৩-৬ ‌ও ৪-৬ গেমে হেরে গেছেন। সাবেক বিশ্বসেরা জার্মানির এ্যাঞ্জেলিক কারবার ও ব্রিটিশ তারকা জোহানা কন্টাও বিদায় নিয়েছেন প্রথম রাউন্ড থেকেই।

তবে এই দুই সুন্দরীর বিদায়েও গ্ল্যামারশূন্য হয়নি রজার্স কাপ। বর্তমানে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৯ খেলোয়াড়ই এ আসরে সহজ জয়ে দ্বিতীয় রাউন্ডে পা রেখেছেন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি, সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচ, লাটভিয়ার জেলেনা অস্টাপেঙ্কো, জার্মানির জুলিয়া জর্জেস ও বেলজিয়ামের এলিস মার্টেন্স দ্বিতীয় রাউন্ডে উঠে গেছেন।

টরেন্টোর এই ইভেন্টে ৮ বার অংশ নিয়েছিলেন শারাপোভা। ২০০৯ সালে শিরোপা জয়ের খুব কাছাকাছি গিয়েও স্বপ্ন-ভঙ্গের বেদনায় ডুবেছিলেন। গত মৌসুমে মন্ট্রিয়েলের এই টুর্নামেন্টে শারাপোভার দৌড় ছিল তৃতীয় রাউন্ড পর্যন্ত। এবার বেশ কিছুদিন বিরতি দিয়ে বছরের শেষ গ্র্যান্ডস্লাম ইউএস ওপেনের জন্য নিজেকে প্রস্তুত করার প্রত্যয়ে নেমেছিলেন রজার্স কাপে। কিন্তু কে জানতো প্রথমদিনেই তার কানাডা ছাড়তে হবে। শারাপোভার বিদায়ের দিনে আরেক সাবেক বিশ্বসেরা কেরবারও ছিটকে গেছেন। ১২ নম্বর বাছাই জার্মান এ তরুণী রাশিয়ান তারকা দারিয়া কাসাতকিনার কাছে হারেন ০-৬, ৬-২ ‌ও ৬-৪ গেমে। আরেক রাশিয়ান তারকা সভেতলানা কুজনেতসোভা ৬-২ ‌ও ৬-৪ ব্যবধানের সহজ জয় তুলে নিয়েছেন চীনের শি‌ও ওয়াংয়ের বিপক্ষে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :