রাত ১২:১৯, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / পাকিস্তান ক্রিকেটের কোচিং স্টাফ বদল
পাকিস্তান ক্রিকেটের কোচিং স্টাফ বদল
আগস্ট ৭, ২০১৯



পাকিস্তান ক্রিকেট কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ আর না বাড়ানোর ঘোষণা দিয়েছে পিসিবি। ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালের খুব কাছে গিয়েছিল পাকিস্তান। তবে রানরেটের মারপ্যাঁচে পঞ্চম স্থানে থেকে আসর শেষ করতে হয় তাদের। দলের এমন পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর ব্যর্থতার দায়টা গিয়ে পড়েছে প্রধান কোচ মিকি আর্থার ও তার সহযোগীদের ওপর। তাই কোচিং স্টাফই বদলানোর সিদ্ধান্ত নেয় পিসিবি।

বোর্ডের ক্রিকেট কমিটির পক্ষে ওয়াসিম খান, ওয়াসিম আকরাম, মিসবাহ উল হক এবং উরুজ মমতাজ এক বৈঠকে বসেন। সেখান থেকে নেয়া সিদ্ধান্ত তারা জানান, পিসিবি চেয়ারম্যান এহসান মানিকে। তারই প্রেক্ষিতে এহসান মানি বলেন, সবার সম্মিলিত মতামতে আগামীতে পাকিস্তানের জন্য নতুন নেতৃত্ব বাছাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর ফলে, ২০১৬ তে নিয়োগ পাওয়া হেড কোচ মিকি আর্থার, বোলিং কোচ আজহার মেহমুদ, এবং ২০১৪ থেকে ব্যাটিং কোচ হিসেবে কাজ করা গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেইনার গ্রান্ট লুডেনের সাথে সম্পর্ক শেষ করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড।

গেল শুক্রবার এক বৈঠকে বসেছিল পিসিবির ক্রিকেট কমিটি। সেখানে দলের কোচিং স্টাফদের পরিবর্তনের বিষয়ে আনা সুপারিশ সর্বসম্মতভাবে গৃহীত হয়। আর্থারসহ চার কোচিং স্টাফের চুক্তির মেয়াদ এই মাসেই শেষ হয়ে যাচ্ছে। পিসিবির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, তাদের শূন্যস্থান পূরণের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে এবং উচ্চমানের আগ্রহী প্রার্থীদের কাছ থেকে তারা আবেদন প্রত্যাশা করছে। পুরো প্রক্রিয়া সম্পন্ন হতে বেশ কিছুদিন সময় লাগবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :