রাত ১২:২০, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / পাকিস্তানেই হবে পিএসএল
পাকিস্তানেই হবে পিএসএল
আগস্ট ৬, ২০১৯



পাকিস্তানেই হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা। ছয়টি ফ্র্যাঞ্চাইজির মালিক আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এবং ব্যবস্থাপনা পরিচালক ‌ওয়াসিম বারীর সাথে বৈঠক শেষে সোমবার এই ঘোষণা দেয় পিএসএল গর্ভনিং কাউন্সিল।

পাকিস্তান ক্রিকেটের জন্য এটি একটি তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত। ২০২০ আসরের পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পুরোটাই হবে দেশটির মাটিতে। সোমবার লাহোরে এই বৈঠক শেষে জানানো হয়, লাহোর, করাচি, মুলতান ও রাওয়ালপিন্ডির চার ভেন্যুতে হবে পিএসএলের ৩৪টি ম্যাচ। একইসঙ্গে এতদিন যে সংযুক্ত আরব আমিরাতে পিএসএল হয়েছে, সেটাকে বিকল্প ভেন্যু রাখা হয়েছে।

বৈঠকে সিদ্ধান্ত হয়, সবচেয়ে বেশি ম্যাচ পাবে লাহোর (১৩টি)। ইনজামাম-উল হকের হোম ভেন্যু মুলতানে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট হয়েছে ২০০৮ সালে। তারা এখন টুর্নামেন্ট আয়োজনে প্রস্তুত। পিএসএলের মধ্যদিয়ে চেহারা পাল্টানোর অপেক্ষায় আছে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামও।

দেশের মাটিতে পিএসএল আয়োজনের জন্য গত একবছর ধরেই আলোচনা করছিল পিসিবি। যার অংশ হিসেবে ২০১৭ সালের ফাইনাল আয়োজন করেছিল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। পরের মৌসুমে করাচি ও লাহোরে চারটি ম্যাচের আয়োজন করে পিসিবি।

২০১৯ আসরে আরও বেশি ম্যাচ দেশের মাটিতে আয়োজন করে পিসিবি। লাহোর ও করাচিতে এই সময়ে আটটি ম্যাচ করার সিদ্ধান্ত নেয়। যদিও ভারতের সঙ্গে রাজনৈতিক উত্তাপের ফলে সীমান্ত শহর পাঞ্জাবের মাঠ লাহোর থেকে পরে সব ম্যাচ করাচিতে সরিয়ে নেয়া হয়।

পিএসএল ম্যাচ ছাড়াও শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সীমিত ওভারের সিরিজ খেলেছে পাকিস্তানের মাটিতে। আগামী বছরের ২০ ফেব্রুয়ারি করাচিতে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :