রাত ১২:২০, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / চাকরি হারানোর শঙ্কায় হাথুরুসিংহে
চাকরি হারানোর শঙ্কায় হাথুরুসিংহে
আগস্ট ৬, ২০১৯



নিজেদের মাঠে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেও স্বস্তিতে নেই চণ্ডিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কার প্রধান কোচের পদ থেকে তাকে বরখাস্ত করা হচ্ছে বলে খবর দিয়েছে দেশটির গণমাধ্যম। এমনকি নিউজিল্যান্ড সিরিজে অন্তর্বর্তী প্রধান কোচ হিসেবে খবরে এসেছে বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জেরোম জয়ারত্নের নাম শ্রীলঙ্কার সানডে টাইমসের খবর, আজ মঙ্গলবারের জরুরী কার্যনির্বাহী সভাতেই আসতে যাচ্ছে বড় সিদ্ধান্ত। যাতে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যাচ্ছে হাথুরুসিংহের।

হাথুরুসিংহের সঙ্গে আগামী বছরের শেষ পর্যন্ত মাসে ৪০ হাজার ডলারের চুক্তি ছিল শ্রীলঙ্কার। কিন্তু তার আমলে দলের পারফরম্যান্স সন্তুষ্টজনক না হওয়ায় শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের কাছ থেকে হাথুরুসিংহেকে সরিয়ে দেওয়ার চাপ আসছিল। দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নেন্ডো সোমবারই জানিয়ে দেন, নিউজিল্যান্ড সফরে যেন হাথুরুসিংহেকে কোচ হিসেবে না রাখা হয়।

তবে বাংলাদেশের সঙ্গে সিরিজ জেতার পর শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড হাথুরুসিংহেকে কোচ হিসেবে রাখতে চেয়ে ক্রীড়া মন্ত্রীর কাছে অনুরোধ করেছিল। ক্রীড়া মন্ত্রী কোচের বেতন ৪০ হাজার থেকে নামিয়ে ২০ হাজার করার প্রস্তাবও দিয়েছিলেন বলে খবর বেরোয়।

২০১৭ সালে অক্টোবরে বাংলাদেশের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করে শ্রীলঙ্কার দায়িত্ব নেন হাথুরুসিংহে। তার সময়ে ধারাবাহিক পারফরম্যান্স দেখাতে পারেনি শ্রীলঙ্কা। দল নির্বাচন থেকে নানা রকম বিতর্কেও জড়ান তিনি। আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত হাথুরুসিংহের সাথে চুক্তি ছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :