রাত ১২:১৪, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / শ্রীলংকার কাছে সিরিজে হার বাংলাদেশের
শ্রীলংকার কাছে সিরিজে হার বাংলাদেশের
জুলাই ২৯, ২০১৯



এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশকে ওয়ানডে সিরিজে হারাল শ্রীলংকা। কলম্বোয় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও শ্রীলংকার কাছে বড় ব্যবধানে হেরেছে তামিম ইকবালের দল। লঙ্কানদের কাছে ৭ উইকেটে পরাজিত হয় টাইগাররা। এতে তিন বছর আট মাস পর ঘরের মাঠে সিরিজ জিতল শ্রীলংকা।

বাংলাদেশের দেয়া ২৩৯ রানের টার্গেটে নেমে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার আভিস্কা ফার্নান্দো এবং দিমুথ করুনারত্নে। জুটিতে ৭১ রান তুলে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। ওপেনিং জুটি বিচ্ছিন্ন হয় মেহেদী হাসান মিরাজের বলে করুনারত্নে ফিরে গেলে। সাজঘরে ফেরার আগে ২৯ বলে ১৫ রান করেন করুনারত্নে। এরপর কুশল পেরেরাকে নিয়ে আবারও জুটি গড়েন ফার্নান্দো। সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে থেকে মুস্তাফিজুর রহমানের বলে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ফার্নান্দো। কুশল পেরেরার ৩০ রানের সাথে বাকি কাজটা শেষ করেন কুশল মেন্ডিস এবং এঞ্জেলো ম্যাথিউস। কুশল মেন্ডিস অপরাজিত থাকেন ৪১ রানে এবং ম্যাথিউস অপরাজিত থাকেন ৫২ রানে।

বল হাতে মুস্তাফিজুর রহমান ২টি এবং মেহেদী হাসান মিরাজ নেন ১টি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ব্যর্থ হন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলীয় ২৬ রানে নুয়ান প্রদিপের করা বলে এলবিডব্লিউ এর ফাঁদে পড়ে বিদায় নেন সৌম্য সরকার। আর তামিম ১৯ রান যোগ করেই ইসুরু উদানার বলে ইনসাইড এজ হয়ে সাজঘরে ফেরেন। খানিক পর বিদায় নেন মিঠুনও। মুশফিকের সাথে মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে শেষ পর্যন্ত সফল হননি তিনিও। আকিলা ধনঞ্জয়ার বলে বোল্ড হয়ে ফিরে যান রিয়াদ। মাঠ ছাড়ার আগে রিয়াদের ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। দলীয় ৮৮ রানে ভুল বুঝাবুঝির শিকারে রান আউট হন সাব্বির রহমান। দলকে খাদের কিনারা থেকে টেনে তুলতে মুশফিককে সাহায্য করেন মেহেদী হাসান মিরাজ। ৪৯ বলে ৪৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে নুয়ান প্রদীপের বলে ফিরে যান তিনি। তবে অপ্রতিরোদ্ধ থাকেন মুশফিক। ইনিংসের শেষ বল পর্যন্ত ক্রিজে থেকে ১১০ বল মোকাবেলায় অপরাজিত থাকেন ৯৮ রানে। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৩৮ রান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :