রাত ১২:২৯, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বিশ্বকাপ জয়ে ইংল্যান্ডের দরকার ২৪২ রান
বিশ্বকাপ জয়ে ইংল্যান্ডের দরকার ২৪২ রান
জুলাই ১৪, ২০১৯



ইংল্যান্ডের বোলিং দাপটে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ব্যাকফুটে নিউজিল্যান্ড। ফাইনালে বড় রান করতে ব্যর্থ কিউই দলপতি কেন উইলিয়ামসন। কিন্তু লিয়াম প্লাঙ্কেট ‌ও ক্রিস ওকসরা ঠিকই তাদের কাজটা করে দেখিয়েছেন। তাতে লর্ডসে ফাইনালে নিউজিল্যান্ড প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ২৪১ রান তোলে। বিশ্বকাপ জিততে ইংল্যান্ডের সামনে টার্গেট এখন ২৪২ রানের।

বিশ্বকাপ ফাইনালে গ্রিন টপ উইকেট। মাঠ আর উইকেট যেন আলাদা করা যাচ্ছে না। এমন উইকেটে পেসাররা যে আগুন ঝড়াবেন তা বলাই বাহুল্য। তবুও লর্ডসে মেগা ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। হেনরি নিকলস ধীরে শুরু করলেও কিছুটা আক্রমনাত্মক ব্যাটিং করেন। বিশ্বকাপে অফ ফর্মে থাকা গাপটিলকে ১৯ রানে ফিরিয়ে কিউই শিবিরে প্রথম আঘাত হানেন ক্রিস ওকস। এরপর অবশ্য নিকোলস ও উইলিয়ামসন জুটি নিউজিল্যান্ডকে বড় স্কোরের পথে নিয়ে যান। কিন্তু ৩০ রানে উইলিয়ামসনকে ফেরান লিয়াম প্লাঙ্কেট। নিকলসকেও ৫৫ রানে ফেরান সেই প্লাঙ্কেটই। ১৫ রানে আউট রস টেলর। জিমি নিশাম করেন ১৯ রান।

১৬ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম। শেষ দিকে টম ল্যাথাম করেন ৪৭ রান। শেষ পর্যন্ত ৮ উইকেট হারানো নিউজিল্যান্ড পায় ২৪১ রানের পুজি। বিশ্বকাপ জিততে ইংল্যান্ডের সামনে টার্গেট ২৪২ রান। ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লাঙ্কেট ও ক্রিস ওকস ৩টি করে উইকেট তুলে নেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :