রাত ১২:৫৬, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশ-শ্রীলঙ্কা ‌ওয়ানডে কাল
বাংলাদেশ-শ্রীলঙ্কা ‌ওয়ানডে কাল
জুলাই ২৫, ২০১৯



প্রথমবার অধিনায়কত্ব পাওয়া নিয়ে আবেগে না ভেসে বরং সিরিজ জিতেই আনন্দ করতে চান তামিম ইকবাল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে কাল শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচ দিয়েই জাতীয় দলে অধিনায়ক হিসেবে অভিষেক হবে তামিমের। সেই সাথে প্রথম ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন লংকান তারকা লাসিথ মালিঙ্গাও। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল তিনটায় শুরু হবে ম্যাচটি।

বারবার কেবল সহ-অধিনায়ক হিসেবেই যাত্রা থেমে যাচ্ছিলো তামিম ইকবালের। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই বেশ কয়েকবার সহ-অধিনায়ক হিসেবে নাম ঘোষণা হলেও অধিনায়কের ইনজুরিতে তাকে পাশ কাটিয়ে দায়িত্ব চলে গেছে অন্য কারো কাছে। এবার আর তা হয়নি। শ্রীলংকার বিপক্ষে তিনম্যাচের ওয়ানডে সিরিজে টাইগারদের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন বাঁহাতি এই ওপেনার। তবে এ নিয়ে বিশেষ আবেগ দেখাতে চান না তিনি। বরং বিশ্বকাপে শুন্য হাতে ফেরার পর এবার ঘুরে দাঁড়ানোর দিকেই তার মনোযোগ।

তিন ম্যাচের এই সিরিজ নিয়ে দলের লক্ষ্য সম্পর্কে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমি নিশ্চিত যে আমাকে যদি জিজ্ঞেস করেন কিংবা ওদের অধিনায়ককেও জিজ্ঞেস করেন তাহলে সেও বলবে যে সিরিজটি জিততে চায়। আমিও চাই সিরিজ জিততে। আপনাকে সব ছোট ছোট বিষয় সঠিকভাবে পালন করতে হবে। আর এটি শুরু হবে ম্যাচের প্রথম বল থেকেই। সেটি আমরা বোলিং কিংবা ব্যাটিং যেটাই করি না কেন।’

এ ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন লাসিথ মালিঙ্গা। তাই তাকে বিদায় জানানোর সবচেয়ে ভালো উপলক্ষ্য হতে পারে দারুণ এক জয়। তবে মাশরাফী আর সাকিব বিহীন বাংলাদেশকে নিয়ে মোটেও উচ্চাভিলাসী হতে চান না লংকান অধিনায়ক।

এই সিরিজ শেষেই লংকান কোচের পদ হারাতে যাচ্ছেন চন্ডিকা হাতুরুসিংহে। আবারো তাকে ফেরাতে পারে বিসিবিÑ এমন গুঞ্জনও ডালপালা মেলছে বিশ্বকাপ থেকেই। তবে এ বিষয়ে মোটেও খেলোয়াড়দের কোনো আগ্রহ দেখছেন না দু’দলের কেউই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :