রাত ১২:১৬, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের মান বাঁচানোর লড়াই কাল
বাংলাদেশের মান বাঁচানোর লড়াই কাল
জুলাই ৩০, ২০১৯



আগের দুই ম্যাচের ব্যর্থতা ভুলে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। লংকানদের বিপক্ষে হোয়াইটওশের লজ্জা এড়াতে মাঠে ক্রিকেটারদের কাছে সেরা পারফরমেন্স চান টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে কাল দুপুর তিনটায় শুরু হবে ম্যাচটি।

টাইগারদের এবারের শ্রীলঙ্কা সফরটা যেন হতাশার চাদরে মোড়ানো। বাজে ব্যাটিং আর বোলিংয়ের সাথে ফিল্ডিংটাও ভাল হচ্ছেনা বাংলাদেশের। তাই এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হেরেছে তামিম ইকবালের দল। তাই শেষ ওয়ানডেটা পরিণত হয়েছে মান বাঁচানোর লড়াইয়ে। দলে সাকিব আল হাসানের মত বিশ্বসেরা অলরাউন্ডারের অনুপস্থিতি ভালই ভোগাচ্ছে অধিনায়ক তামিমকে। তিনি বলেন, সাকিবের মত ক্রিকেটার না থাকলে দলে ভারসাম্য আনাটা কঠিন। টানা দুই ম্যাচ হেরে দল কিছুটা চাপেই আছে। তবে বর্তমান দলে যারা আছে আমি তাদের ওপর ভরসা রাখছি। আশা করছি শেষ ম্যাচে আমরা ঘুরে দাড়াবো। এজন্য আমাদের সবাইকে সেরা পারফরমেন্সটাই দিতে হবে।

বিশ্বকাপের পর অন্তবর্তীকালীন কোচের দায়িত্বে আছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তার অধীনে এই সফরে টাইগারদের পারফরমেন্স বেশ হতাশার। তবে ব্যর্থতার দায়টা কোচের দিকে ঠেলে দিতে চাননা বাংলাদেশের অধিনায়ক। তামিম ইকবাল জানান, ভাল খেলার জন্য আমাদের কোচ সর্বোচ্চ চেষ্টাই করছেন। সবাইকে ভালমত প্রস্তুত হওয়ার সুযোগও দিচ্ছেন। তাই ব্যর্থতার দায়টা তাকে দেয়া ঠিক হবেনা। আমরা মাঠে যারা খেলছি নিজেদের কাজটা ঠিকমত করতে পারিনি বলেই আগের দুটো ম্যাচ হেরেছি।

২০১৪ সালে ঘরের মাটিতে সবশেষ শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছিলো বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচ জিততে না পারলে আবারও ধবলধোলাইয়ের লজ্জা নিয়ে দেশে ফিরতে হবে টাইগাররা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :