সন্ধ্যা ৬:৫১, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / কোপা আমেরিকার ফাইনাল আজ
কোপা আমেরিকার ফাইনাল আজ
জুলাই ৭, ২০১৯



কোপা আমেরিকা ফুটবলের শিরোপা জয়ে আজ রাতে স্বাগতিক ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। এ ম্যাচে স্বাগতিকরা ফেভারিট হলেও বেশ সাবধানী। পঁচা শামুকে পা কাটতে নারাজ দলের কোচ তিতে। এদিকে, পেরুও চাইছে তৃতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলতে। সেমিফাইনালে তারা চিলিকে ৩-০ গোলের ব্যবধানে পরাজিত করে সেই দাবীটাও ইতোমধ্যে জানিয়ে রেখেছে। ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত দুটায়।

ফেভারিট হিসেবেই মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। কোপায় ১৩ ম্যাচে পেরুর কাছে পরাজয় মাত্র একটিতে। তাছাড়া গ্র“প পর্বে পেরুকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল তারা। তিতের দলের শিরোপা জয়ে সেটাই বড় অনুপ্রেরণা। তবু সাবধানী ব্রাজিল। তারকা মিডফিল্ডার কাসিমেরো জানিয়েছেন প্রতিপক্ষকে কখনো দুর্বল ভাবতে নেই। তিনি বলেন,’আমরা স্বাগতিক। আমরাই ফেভারিট। সবই ঠিক আছে। তাই বলে পেরুকে খাটো করে দেখছিনা। তাদেরও জেতার সামর্থ আছে। আর সেমিফাইনালেই তার প্রমান দিয়েছে পেরু।’

এদিকে, চমকের উপরেই আছে পেরু। ৩৬ বছর পর বিশ্বকাপের মূলপর্বে উঠে আসার পর, ৪৪ বছর পর এবার কোপা‘র ফাইনালে। প্রতিপক্ষ প্রবল শক্তিধর ব্রাজিল। যাদেরকে হারিয়েই ১৯৭৫ সালে দ্বিতীয় ও শেষবারের মতো জিতেছিল কোপা আমেরিকার শিরোপা। দলে কোনো নামীদামী খেলোয়াড় না থাকলেও ব্রাজিলকে পরাজিত করেই তৃতীয়বার কোপা আমেরিকার শিরোপা জিততে চায় তারা।

ফুটবল ঐতিহ্য আর দলীয় শক্তির বিচারে, পেরুর চেয়ে ব্রাজিল অনেকটা এগিয়ে থাকলেও ফাইনালের স্নায়ুযুদ্ধে জয়ী হতে পারলেই কেবল শিরোপা জেতা যাবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :