সন্ধ্যা ৬:৫১, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / কোপায় আর্জেন্টিনা তৃতীয়
কোপায় আর্জেন্টিনা তৃতীয়
জুলাই ৭, ২০১৯



মহাতারকা লি‌ওনেল মেসির লাল কার্ড পা‌ওয়ার ম্যাচে কোপা আমেরিকা ফুটবলের তৃতীয় স্থান দখল করলো শিরোপা জয়ে খেলতে আসা আর্জেন্টিনা। উত্তেজনা ছড়ানো ম্যাচে আক্রমণাত্মক খেলা দিয়ে গত দুইবারের চ্যাম্পিয়ন চিলিকে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় হয়েছে আর্জেন্টিনা।

ব্রাজিলের সাও পাওলোর করিন্থিয়ান্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার রাতে, শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। সাফল্যও পায় দ্রুত। লি‌ওনেল মেসির দারুণ এক ফ্রিকিকে আগুয়েরো বল পেয়ে চিলির গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে দেন।

খেলার ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দিবাল। মাঝমাঠ থেকে জিওভানি লো সেলসোর বাড়ানো বল দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠান তিনি।

ম্যাচের শুরু থেকেই বারবার দুদলের খেলোয়াড়রা বিতণ্ডায় জড়িয়ে পড়ায় উত্তেজনা বাড়ছিল ক্রমশ। এমনই এক ঘটনায় ৩৭ মিনিটে লাল কার্ড দেখেন মেসি। বল দখলের লড়াইয়ের পর চিলির ডিফেন্ডার গ্যারি মেদেলের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন আর্জেন্টিনার অধিনায়ক।

বিরতি থেকে ফিরে খেলার ৫৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান ২-১-এ নামিয়ে আনেন আর্তুরো ভিদাল। লো সেলসো চিলির মিডফিল্ডার চার্লেস আরানগিসকে ফাউল করলে ভিডিও প্রযুক্তির সাহায্য নিয়ে স্পটকিকের সিদ্ধান্ত দেন রেফারি।

কোপা আমেরিকার গত দুই আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হেরেই শিরোপা স্বপ্ন ভেঙেছিল আর্জেন্টিনার। এবার ছিল না কোনো শিরোপার হাতছানি। তবে এই জয় ক্ষতে প্রলেপ হয়ে এল কিছুটা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :