রাত ১২:২০, রবিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / কুলাসেকেরার জন্য
কুলাসেকেরার জন্য
জুলাই ৩০, ২০১৯



বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি সদ্য বিদায়ী পেসার নুয়ান কুলাসেকেরাকে উৎসর্গ করবে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। আগামীকাল বুধবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ম্যাচ খেলে ওয়ানডে ক্রিকেটকে বিদায় দেন আরেক ডানহাতি পেসার লাসিথ মালিঙ্গা।

এক বিবৃতিতে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা বলেন, শ্রীলংকা ক্রিকেটের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কুলাসেকেরা। জাতীয় দলের হয়ে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন তিনি। তার নৈপুন্যে দল অনেক সাফল্য পেয়েছে। তার সামনের দিনগুলোর জন্য শুভকামনা জানাই। বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকার তৃতীয় ওয়ানডেটি তাকে উৎসর্গ করার সিদ্বান্ত নিয়েছি আমরা।

কুলাসেকেরাকে উৎসর্গ করার জন্য তৃতীয় ওয়ানডেতে তাকে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। ম্যাচটিতে এক অনুষ্ঠানের আয়োজন করে সংবর্ধনাও দেওয়া হবে সাবেক পেসারকে।

বাংলাদেশ-শ্রীলংকার সিরিজ শুরুর দু’দিন আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ৩৭ বছর বয়সী কুলাসেকেরা। ২০০৩ সালে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন তিনি। এরপর ২০০৫ সালে টেস্ট ক্যাপ পড়েন কুলাসেকেরা। ২০০৮ সালে দেশের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হয় তার। তাই ১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ২১ টেস্টে ৪৮টি, ১৮৪ ওয়ানডেতে ১৯৯টি ও ৫৮টি টি-২০ ম্যাচে ৬৬টি উইকেট শিকার করেন কুলাসেকেরা।

২০১৪ সালে শ্রীলংকার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন কুলাসেকেরা। এছাড়া ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে শ্রীলংকাকে ফাইনালে তুলতে প্রধান বড় অবদান রাখেন তিনি। ফাইনালে কুলাসেকেরার বলে ছক্কা মেরে ভারতকে শিরোপার স্বাদ দিয়েছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

২০০৯ সালে আইসিসির বোলারদের র‌্যাংকিং-এ ছয় মাস শীর্ষ বোলারদের মধ্যে ছিলেন কুলাসেকেরা। দেশের হয়ে সর্বশেষ ২০১৭ সালের জুলাইয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর আর কোন ফরম্যাটে খেলার সুযোগ পাননি কুলাসেকেরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :