রাত ১২:৫৩, বৃহস্পতিবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / স্বপ্ন বাঁচাতে কাল মাঠে নামছে বাংলাদেশ
স্বপ্ন বাঁচাতে কাল মাঠে নামছে বাংলাদেশ
জুন ২৩, ২০১৯



ফারদিন আল সাজু

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে আগামীকাল সোমবার আফগানিস্থানের মুখোমুখি হবে বাংলাদেশ। ছয় ম্যাচে দুটি জয় তিনটি হার ও একটি ড্র নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে এখন বাংলাদেশ। অন্যাদিকে সেমিফাইনালের দৌড় থেকে অনেকটাই ছিঁটকে গেছে আফগানরা। তবে বাংলাদেশের বিপক্ষে জয় নিয়ে আসরটা ভালোভাবে শেষ করতে চায় রশিদ খান-মোহাম্মদ নবীরা। সাউদাম্পটনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

বিশ্বসেরা অলরাউন্ডারে ব্যাটে রান বন্যায় ভাসছে এখন বাংলাদেশ। পাঁচ ইনিংস সাকিব আল হাসানের রান ৪২৫, বিশ্বকাপ আসরে দ্বিতীয় সর্বোচ্চ। দুই সেঞ্চুরির সাথে দুটি ফিফটি‌ও করেছেন এই টাইগার অলরাউন্ডার। তার ব্যাটেই মূলত ভালো শুরু পাচ্ছে বাংলাদেশ। তাই প্রতিপক্ষ বাংলাদেশকে নিয়ে না ভেবে, তারা প্রতিপক্ষ ভাবছেন সাকিবকেই। তাই সাকিবকে আটকানোর জন্য তারা আলাদা ছক‌ও তৈরি করছে। তবে ছক কিংবা সিলেবাসের বাইরেও প্রশ্ন আসতে পারে তামিম, সৌম্য, মুশফিক, লিটন, মাহামুদুল্লাহরা। যারা কিনা একাই ম্যাচের গতি পথ বদলে দিতে পারেন। এছাড়া অজিদের বিপক্ষে মুশফিকের সেঞ্চুরি, মাহমুদুল্লাহর আগ্রাসি ব্যাটিং এবং তামিমের রানে ফেরাটা বাংলাদেশের দলে একটা স্বস্থির আভাস বইয়ে দিয়েছে। তবে প্রতিপক্ষকে কাবু করতে হলে শুধু ব্যাটিং ভালো হলে চলবে না, সেরাটা দিতে হবে বোলিংয়েও।

জ্বলে উঠতে হবে মুস্তাফিজ, মাশরাফি, সাইফুদ্দিনকেও। তবে সাইফুদ্দিনের খেলা নিয়ে এখন‌ও সংশয় কাটে নি। ইনজুরির কারণে এ ম্যাচের বাইরে‌ও থাকতে পারেন তিনি। তাই সেমিফাইনালে পা রাখতে হলে প্রতিপক্ষকে হারাতেই হবে বাংলাদেশের। এই ম্যাচে একাদশে ফিরতে পারেন মোসাদ্দক হোসেন।

অন্যদিকে আফগানদের সেমিফাইনালের খেলার আশা নেই বললেই চলে। ছয় ম্যাচে কোনটি জিতে পারেনি। তবে তাদের বড় অনুপ্রেরণা ভারতের বিপক্ষে লড়াকু হার। বাংলাদেশের বিপক্ষে ভালো কিছু করে আসরটাকে স্মরণীয় করে রাখতে চাইবে আফগানরা। বিশ্ব আসরে আফগানদের সাথে একবারে দেখা বাংলাদেশ জিতেছিলো ১০৫ রানে। এখন পর্যন্ত বাংলাদেশের সাথে সাতবারের দেখায় আফগানরা জিতেছে তিনটিতে আর বাংলাদেশ জিতেছে চারটিতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :