সন্ধ্যা ৬:৫৪, বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং
/ video / স্পিনারদের পারফরমেন্সে খুশি বাংলাদেশের স্পিন কোচ সুনীল যোশী
স্পিনারদের পারফরমেন্সে খুশি বাংলাদেশের স্পিন কোচ সুনীল যোশী
জুন ১৩, ২০১৯



বিশ্বকাপের উইকেট আর কন্ডিশন তুলনায় বাংলাদেশের স্পিনারদের পারফরমেন্সে সন্তুষ্ট দলের স্পিন কোচ সুনীল যোশী। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে খেলোয়াড়রা দুইদিনের ছুটিতে থাকলেও কোচ মনে করেন তাদের শারীরিক আর মানসিক প্রস্তুতির জন্য তা অনেক কাজে দেবে বলে মনে করেন তিনি।

যে কোনো পরিস্থতি বিবেচনায় বাংলাদেশের সবচেয়ে বড় শক্তির জায়গা তাদের স্পিন আক্রমণ। তবে ইংল্যান্ডের কন্ডিশনের সাথে এবারের গ্রীষ্মের বৃষ্টি মিলে যথেষ্ট চ্যালেঞ্জের মুখে সাকিব-মিরাজ-মোসাদ্দেকরা। তারপরও গেলো তিন ম্যাচে রান খরচার সাথে উইকেট তুলে নেয়ার তুলনামূলক বিবেচনায় দারুণ ধারাবাহিক তারা। তাই এ পর্যন্ত শিষ্যদের পারফরমেন্সে খুশি দলের স্পিন বোলিং কোচ। সুনীল যোশী বলেন, টানা ম্যাচ খেলে বেশ পরিশ্রান্ত দলের খেলোয়াড়রা। দুইদিনের বিশ্রাম তাদেরকে অনেক ফ্রেশ করে দেবে। তখন নতুন উদ্দমে মাঠে নামবে তারা। এই বিরতিটা খেলোয়াড়দের জীবনী শক্তি আরো বাড়িয়ে দেবে।

তবে পরের ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হওয়ায় স্বস্তির সুযোগ নেই। কারণ ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা যে টাইগার স্পিনে ভিত হবে না, তা তো জানাই। বাংলাদেশের স্পিন কোচ জানান, তাদের মধ্যে ব্যাটিং কম্বিনেশনটা খুব ভালো। তবে আমরা সতর্ক। আর ‌ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্প্রতি আমরা খেলে এসেছি। সুতরাং সেই অভিজ্ঞতা থেকে ছেলেরা বিষয়টি ভালোভাবেই জানে। তাছাড়া এখনকার মাঠ তুলনামূলকভাবে ছোটো। তাই আমরা পরিস্থিতি বুঝে মাঠে কাজ করবো।

খুব অল্প ব্যবধানে টানা ম্যাচ খেলতে হওয়ায়, ছোটখাট ইনজুরি থেকে ছন্দ ফিরে পাওয়ার কোনো সুযোগ ছিলো না। তা এবার ফিরে পাওয়ার সাথে সাথে, দুদিনের ছুটিতে মানসিকভাবে চাঙ্গা হয়ে উঠারও সুযো পাবেন ক্রিকেটাররা বলে মনে করেন এই ভারতীয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :